ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক পদে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন শহিদুল্লাহ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) সভাপতি শরীফ আনোয়ার হোসেন দিলীপ এবং রশীদ ইনভেস্টমেন্ট সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ রশীদ লালী। তিনি ডিবিএর সাবেক সভাপতি।

আজ বুধবার (১৫ডিসেম্বর) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্যমতে, ডিএসইর বর্তমান পরিচালক রকিবুর রহমানের মেয়াদ শেষ হয়েছে। তার জায়গায় পরিচালক পদে নির্বাচন করতে গত ৫ থেকে ৮ ডিসেম্বর মনোনয়ন ফরম কিনে জমা দেন এই দুই প্রার্থী।

আজ মনোনয়ন প্রত্যাহারের ছিল শেষ সময়। কিন্তু তাদের দুজনের কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি। সুতরাং, নিয়ম অনুসারে আগামী ২৬ ডিসেম্বর রাজধানীর নিকুঞ্জে ডিএসই ভবনের অডিটোরিয়ামে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পরিচালক পদে ভোট অনুষ্ঠিত হবে। যিনি নির্বাচিত হবে তিনি আগামী ৩ বছর শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ, ডিএসইর বর্তমান শেয়ারহোল্ডার পরিচালক রকিবুর রহমানের ৩ বছরের মেয়াদ শেষের পথে। এবার পরিচালক পদে তার নির্বাচন করার সুযোগ ছিল না। পর্ষদে আসতে হলে তাকে পরের নির্বাচনে অংশগ্রহণ করে আসতে হবে।

ডিএসই পরিচালক পদে নির্বাচন করতে আগ্রহী প্রার্থীদের গত ৫ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করার জন্য সময় নির্ধারণ করে। মনোনয়ন ফরম জমা দেওয়ার সময় ছিল ৯ ডিসেম্বর পর্যন্ত। আজ ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

এমআই/এইচকে