গ্রাহকদের সার্বক্ষণিক ডিজিটাল লেনদেনের সুবিধা দি‌তে মুজিব শতবর্ষে ই-ওয়ালেট চালু করল রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক। এখন থে‌কে এ ওয়ালেট ব্যবহার করে গ্রাহক ঘরে বসেই দিনরাত ২৪ ঘণ্টা লেনদেন করতে পারবেন।

বুধবার (১৭ মার্চ) ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী এই ই-ওয়ালেট অ্যাপের উদ্বোধন করেন। নতুন ই-ওয়ালেট ব্যবহার করে ব্যাংকের গ্রাহকরা ব্যাংক হিসাব থেকে ই-ওয়ালেটে অর্থ আদান-প্রদান, অন্য হিসা‌বে অর্থ প্রেরণ, সোনালী ব্যাংকের একাউন্ট থেকে বাংলাদেশের অন্য যেকোনো ব্যাংকের একাউন্টে অর্থ প্রেরণ, ব্যাংক স্টেটমেন্ট দেখা, ই-ওয়ালেটের ট্রান্সজেকশন হিস্টোরি দেখা, বিভিন্ন ইউটিলিটি বিল পেমেন্ট, ব্রাঞ্চ ও এটিএম বুথ লোকেশন জানাসহ আরও অনেক সুবিধা পাবেন।

যেকোনো গ্রাহক গুগল প্লে স্টোর/অ্যাপল অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ইনস্টল কর‌তে পার‌বেন। অ্যাপটি ইনস্টল হয়ে গেলে রেজিস্ট্রেশন করতে হবে। এর জন্য সোনালী ই-ওয়ালেট এ বাটনে ক্লিক করে নাম, মোবাইল নম্বর, সোনালী ব্যাংক একাউন্টের নম্বর, জাতীয় পরিচয়পত্র নম্বর, ই-মেইল আইডি, জন্ম তারিখ, ৬ সংখ্যার পিন নম্বর ও পুনরায় তা কনফার্ম করে চালু কর‌তে পার‌বেন। 

অ্যান্ড্রয়েড ও আইওএস মোবাইল ফোন ব্যবহারকারীরা এই অ্যাপ সুবিধা পাবেন। এই অ্যাপ চালুর মাধ্যমে ইন্টারনেট ব্যাংকিংয়ে আরও একধাপ এগিয়ে গেল দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংকটি। যা ক্যাশবিহীন ও ঝুকিবিহীন লেনদেনে বি‌শেষ ভূমিকা রাখবে।

নতুন এই অ্যাপের উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকটির সিইও অ্যান্ড এমডি মো. আতাউর রহমান প্রধানসহ পরিচালনা পর্ষদের সদস্য, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টরসহ অন্যান্য নির্বাহীরা উপস্থিত ছিলেন।

এসআই/ওএফ