দেশের বিমা কোম্পানিগুলোর নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষে (আইডিআরএ) সাত পদে ৫২ কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। কর্মকর্তাদের বেতন হবে সর্বনিম্ন ১০ হাজার থেকে ৬৭ হাজার টাকা। শুক্রবার (১৫ অক্টোবর) আইডিআরএর ওয়েবসাইটে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রোববার (১৭ অক্টোবর) সকাল ১০টা থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছে, যা চলবে ৬ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://idra.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। 

সাত পদের মধ্যে সর্বনিম্ন পদ হচ্ছে চেয়ারম্যান ও সদস্যদের সহকারী। এ পদে বেতন ১০ হাজার ২০০ টাকা থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। এ পদে মোট পাঁচ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিধারী হতে হবে এবং কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে।

সর্বোচ্চ পদ প্রোগ্রামার। এ পদে একজনকে নিয়োগ দেওয়া হবে, যার বেতন হবে ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা। শিক্ষাগত যোগ্যতা কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি।

এরপর দ্বিতীয় সর্বোচ্চ পদ হলো সহকারী পরিচালক। এ পদে ১০ জনকে নিয়োগ করা হবে, যাদের বেতন হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা। শিক্ষাগত যোগ্যতা আইন, গণিত, পরিসংখ্যান, অর্থনীতি, ব্যবসায় প্রশাসন, ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিষয়ে স্নাতক (সম্মান) অথবা স্নাতকোত্তর ডিগ্রী।

এছাড়া কর্মকর্তা পদে নেওয়া হবে ২২ জনকে। বেতন ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা। কর্মকর্তাদের ন্যূনতম যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিধারী হতে হবে।

বিজ্ঞপ্তি দেখুন এখানে

এমআই/এসএসএইচ