রিং শাইন টেক্সটাইলস লিমিটেডের অব্যবহৃত প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) ফান্ড থেকে ৪০ কোটি টাকা ব্যবহারের অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা।

বৃহস্পতিবার (২০ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৭৪তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজকের সভায় রিং শাইনকে অব্যবহৃত আইপিও ফান্ড থেকে ৪০ কোটি টাকা ব্যবহারের অনুমোদন দিয়েছে। এ ফান্ড কোম্পানিটি ওয়ার্কার রিট্রেঞ্চমেন্ট পেমেন্ট (১৫ কোটি টাকা), পেমেন্ট ফর বেপজা ডিউস (৩ কোটি টাকা), পেমেন্ট ফর তিতাস গ্যাস ডিউস ( সাড়ে ৩ কোটি টাকা), রি-পেমেন্ট অব লোন অব প্রিমিয়ার ব্যাংক লিমিটেড (১০ কোটি টাকা), ঢাকা ব্যাংক লিমিটেড (৬ কোটি টাকা) এবং বিবিধ (আড়াই কোটি টাকা) খাতে ব্যয় করবে।

ফান্ড ব্যবহারের অনুমোদনের পাশাপাশি কমিশন ফান্ড ব্যবহারের ক্ষেত্রে প্রসপেক্টাসে বর্ণিত আইপিও প্রসিডস ইউটিলাইজেশন পরিবর্তন-সংশোধন করারও অনুমোদন দিয়েছে।

কমিশন আজকের সভায়, রিং শাইন টেক্সটাইলস লিমিটেডের প্রাক আইপিও পর্যায়ে প্রাইভেট অফারের মাধ্যমে উত্তোলিত মূলধনের বিপরীতে যেসব বিনিয়োগকারী টাকা দেয়নি সেসব শেয়ার এবং তার বিপরীতে ইস্যু করা সব বোনাস শেয়ার বাজেয়াপ্ত করে কোম্পানির বর্তমান পরিশোধিত মূলধন থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।
 
এমআই/আরএইচ