প্রতীকী ছবি

পুঁজিবাজারে তালিকাভুক্ত রবি আজিয়াটা লিমিটেডের বিদায়ী সপ্তাহে শেয়ারের দাম বেড়েছে ১৫ টাকা। ফলে দাম বাড়ার তালিকায় শীর্ষে উঠেছে কোম্পানিটি। 

ঢাকা স্টক এক্সচেঞ্জে সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, গত সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৩ জানুয়ারি) রবির শেয়ারের দাম ছিল ৩২ টাকা ৭০ পয়াসা। সেখান থেকে ১৫ টাকা বেড়ে সপ্তাহের শেষ কার্যদিবস লেনদেন হয়েছে ৪৭ টাকা ৬০ পয়সায়। অর্থাৎ ১৪ টাকা ৯০ পয়সা বেড়েছে। এর মধ্যে সর্বশেষ কার্যদিবস বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বেড়েছে ৪ টাকা ৩ পয়সা।

গত সপ্তাহে রবির ৮৩ কোটি ৩৭ লাখ ৫ হাজার ৪০০ শেয়ার লেনদেন হয়েছে। তাতে টাকার অংকে লেনদেন হয়েছে ৪১১ কোটি ৮৫ লাখ ২৭ হাজার টাকা। ফলে লেনদেনেরও শীর্ষে উঠে এসেছে কোম্পানিটি।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিওর) মাধ্যমে পুঁজিবাজারে আসা রবির শেয়ার পেয়েছেন ৪ লাখ ৬৫ হাজার জন বিনিয়োগকারী। রবির শেয়ার পেতে ১২ লাখের বেশি বিনিয়োগকারী আবেদন করেন।

গত বছরের ২৩ সেপ্টেম্বর রবিকে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরপর ১৭ নভেম্বর থেকে ২৩ নভেম্বর বিনিয়োগকারীরা রবির জন্য আবেদন করেন এবং গত ১০ ডিসেম্বর লটারি হয়। ২০ ডিসেম্বর বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে শেয়ার যোগ হয়।

এমআই/জেডএস