পরপর তিন বছরের মতো বিদায়ী বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফার্মা এইডস লিমিটেড। জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২০ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। 

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে ৩০ জুন ২০২১ সালে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা ১১ পয়সা। সেই মুনাফা থেকে ৩১ লাখ ২০ হাজার শেয়ারহোল্ডারদের ৫ টাকা করে ১ কোটি ৫৬ লাখ টাকা দেবে ফার্মা এইডস। কোম্পানিটি বিদায়ী বছরের কর পরবর্তী মুনাফা করেছে ৫ কোটি ২ লাখ ৬৩ হাজার ২০০ টাকা।

আগের বছর অর্থাৎ ৩০ জুন ২০২০ সালে ফার্মা এইডসের শেয়ার প্রতি আয় হয়েছিল ১৬ টাকা ৮২ পয়সা। সেই বছরও ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ ডিসেম্বর। ওইদিন ডিজিটাল প্ল্যাটফর্মে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর।

১৯৮৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি ২০১৯ সালে শেয়ারহোল্ডারদের জন্য ৫০ শতাংশ, ২০১৮ সালে ৫০ শতাংশ, ২০১৭ সালে ৩৫ শতাংশ, ২০১৬ সালে ৩০ শতাংশ এবং ২০১৫ সালে ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

এদিকে মঙ্গলবার (৯ নভেম্বর) কোম্পানিটির শেয়ার ৫১৯ টাকা ৬০ পয়সায় লেনদেন হয়েছে।

এমআই/জেডএস