ঢাবি অধিভুক্ত সাত কলেজের লোগো/ ছবি: সংগৃহীত

আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা। ২০১৭ সালের মাস্টার্স শেষ পর্ব, মাস্টার্স প্রিলিমিনারি ও পুরনো শিক্ষার্থীদের ডিগ্রি স্পেশাল ব্যাচের পরীক্ষা নির্ধারিত ওই তারিখ থেকে শুরু হবে।

শনিবার (২৬ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের সরকারি ৭ কলেজের অধ্যক্ষ ও পরীক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

অধিভুক্ত সরকারি ৭ কলেজের সমন্বয়কারী ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা ২৫ জানুয়ারি থেকে শুরু হবে। এছাড়া ২০১৮ সালের ডিগ্রি পাস তৃতীয় বর্ষের পরীক্ষা ও ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা শুরু হবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে। আর ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্বের পরীক্ষা ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।

আই কে সেলিম উল্লাহ বলেন, শিক্ষার্থীদের স্বার্থ বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের নিয়ম অনুসরণ করেই সাত কলেজের পরীক্ষা নেওয়া হবে। এজন্য শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা শুরুর জন্য দ্রুত আবেদন করা হবে।

এনএম/এমএইচএস