মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) নতুন উপচার্য হিসেবে যোগ দিয়েছেন মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান। বিইউপিতে যোগদানের আগে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর লজিস্টিক এরিয়া কমান্ডার ছিলেন।

সোমবার (৪ জানুয়ারি) বিইউপির জনসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, মো. মোশফেকুর রহমান গত ৩১ ডিসেম্বর যোগদান করেন। 

মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান এর আগে প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া স্কুল অব ইনফ্যান্ট্রি অ্যান্ড ট্যাকটিক্স, ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ এবং ন্যাশনাল ডিফেন্স কলেজে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন। তিনি আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের চিফ ইভ্যালুয়েটর এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের কমান্ড্যান্ট ছিলেন। এছাড়া তিনি জাতিসংঘের অধীন প্রথম বাংলাদেশ ব্যাটালিয়নের সদস্য হিসেবে ইরাক-কুয়েত শান্তিরক্ষা মিশনে অংশ নেন।

মেজর জেনারেল মোশফেকুর রহমান সেনাবাহিনীর প্রশিক্ষণের সার্বিক উন্নয়নে বিশেষ অবদানের জন্য সেনা গৌরব পদক লাভ করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এবং ভারতের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে ডিফেন্স, সিকিউরিটি এবং স্ট্রাটেজিক স্টাডিজে তিনি মাস্টার্স ডিগ্রী অর্জন করেছেন।

এনএম/এইচকে