এমটিভি আনপ্লাগড স্টুডিওতে প্রথমবার হাজির হলো কোরিয়ান জনপ্রিয় ব্যান্ড ‘বিটিএস’। সম্প্রতি প্রকাশ পাওয়া ‘বি’ অ্যালবামের দুটি গানের লাইভ রেকর্ডিং করেছেন তারা। এরমধ্যে রয়েছে ‘টেলিপ্যাথি’ ও ‘ব্লু অ্যান্ড গ্রে’। নিজেদের গান ছাড়াও ভক্তদের চমক দিতে ‘কোল্ডপ্লে’ ব্যান্ডে ‘ফিক্স ইউ’ গানটিও কাভার করে ‘বিটিএস’। 

কাঁধে অপারেশনের জন্য দীর্ঘদিন লাইভ পারফর্মেন্স করতে পারেননি ‘বিটিএস’-এর সদস্য সুগা। অনেকদিন পর দলে তার আগমনে বেশ আনন্দিত সদস্যরা। জিমিন বলেন, ‘সুগা আমাদের মধ্যে ফিরে এসেছে। এখন সে পুরো সুস্থ। বেশ ভালো লাগছে।’

‘টেলিপ্যাথি’ গানের স্টুডিও

সুগা তার ফেরা প্রসঙ্গে বলেন, ‘একসঙ্গে গান করতে পেরে ভালো লাগছে। এতদিন সবাইকে মিস করেছি। এখন বেশ আনন্দ হচ্ছে।’

এমটিভি আনপ্লাগডের প্রথম পর্ব শুরু হয় ‘বিটিএস’-এর ‘টেলিপ্যাথি’ গান দিয়ে। সেখানে তাদের দেখা যায় গানের থিমের পোশোকে। স্টুডিওটি সাজানো হয়েছিল ভিন্ন আঙ্গিকে। মনে হচ্ছিল কোনো বাসার ড্রয়িং রুমে পারফর্মেন্স হচ্ছে। সেখানে ছিল ফুটবল, টেবিল, ভ্যাসপা, জুকবক্স ইত্যাদি। 

‘ব্লু অ্যান্ড গ্রে’ গানের স্টুডিও

গানটি প্রসঙ্গে দলের সদস্য জে হোপ বলেন, ‘টেলিপ্যাথি গানের সময় আমরা বেশ নার্ভাস ছিলাম। অন্যতম কারণ, গানটি প্রথম লাইভ পারফর্ম করি। তবে সবার গান বেশ ভালো হয়েছে।’

দ্বিতীয় পর্বে ছিল ‘বিটিএস’-এর ‘ব্লু অ্যান্ড গ্রে’ গানটি। এর শুটিংয়ের জন্য পুরো স্টুডিও ভরে ছিল সূর্যের রশ্মিতে। এছাড়াও সাজানো হয়েছিল নীল রঙের ফুলে, যার সঙ্গে ছিল ধূসর ছায়া। 

মার্কিন জনপ্রিয় ব্যান্ড ‘কোল্ডপ্লে’র ভক্ত বিশ্বজুড়ে। ‘বিটিএস’-এর সদস্যদেরও ভিষণ পছন্দ ব্যান্ডটি। তাই এমটিভি আনপ্লাগড স্টুডিওতে শেষ গানটি ছিল ‘কোল্ডপ্লে’র ‘ফিক্স ইউ’।  

এমআরএম