জনপ্রিয় গায়ক নচিকেতা চক্রবর্তী টাকা নিয়ে গাইতে যাননি বলে অভিযোগ উঠেছে। এ তা নিয়ে তুমুল হইচই পড়ে যায় কলকাতার উত্তর সীমান্তে অবস্থিত বরানগর এলাকায়।

রোববার (২৮ মে) বরানগর পৌরসভার অন্তর্গত রবীন্দ্র ভবনে সামনে তুমুল বিক্ষোভ দেখা যায়। টিকিট বিক্রি হওয়ার পরও অনুষ্ঠান নিয়ে অনেক জলঘোলা হয়। শেষে বাতিল করা হয় নচিকেতার এই অনুষ্ঠান।

অনুষ্ঠানের আয়োজক সংস্থার কর্মী ঐরিকা ভৌমিক জানান, অনুষ্ঠানের মূল উদ্যোক্তার শরীর খারাপ। আমরা রিফান্ড দেওয়ার কথা বলেছি।

কেন এলেন না নচিকেতা? বরানগরের এই অনুষ্ঠান বাতিল হতেই ছড়িয়ে পড়ে, টাকা নেওয়ার পরও নচিকেতা যাননি। প্রাথমিকভাবে গায়কের ওপরই সব রাগ গিয়ে পড়েছিল অনুরাগীদের। তবে পুরো বিষয়টি নিয়ে ধোঁয়াশা আরও গভীর হওয়ার আগেই সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে মুখ খুলেছেন নচিকেতা।

এক ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, বিষয়: বরানগর রবীন্দ্র ভবনের অনুষ্ঠান। সাধারণত কোনো অনুষ্ঠানের পারিশ্রমিক অনুষ্ঠানের নির্ধারিত দিনের অন্তত ৪৮ ঘণ্টা আগে মিটিয়ে দেওয়ার কথা থাকে। আজকের অনুষ্ঠানের ক্ষেত্রে সেই কাজ করা হয়নি। এমনকি নচিকেতা স্বয়ং আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত অপেক্ষা করা সত্ত্বেও আয়োজকদের পক্ষ থেকে তার সঙ্গে কোনোরকম যোগাযোগ করা হয়নি। [পুনশ্চ: এই অনুষ্ঠানের আয়োজক হিসেবে কোনোভাবেই নচিকেতা স্বয়ং এবং ‘আগুনপাখি (নচিকেতা ফ্রেন্ডস ফোরাম)’ যুক্ত নয়।] তাই কোনোভাবে বিভ্রান্ত হবেন না।

নচিকেতার এই পোস্টের পর প্রশ্ন উঠছে, নচিকেতার মতো এমন জনপ্রিয় গায়ককে কেন পারিশ্রমিক দেওয়া হলো না? কেনই বা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল? তবে এ নিয়ে মুখ খুলতে নারাজ অনুষ্ঠানের আয়োজকরা।

/এসএসএইচ/