দুরন্ত টিভি শেষ করল ১৪টি মৌসুম। ১১ এপ্রিল (রবিবার) থেকে শুরু হতে যাচ্ছে চ্যানেলটির ১৫তম মৌসুমের অনুষ্ঠান। এবার ১টি বিদেশি অনুষ্ঠানসহ ৫টি অনুষ্ঠান ও ৪টি কার্টুন সিরিজ যুক্ত হচ্ছে। 

নতুন অনুষ্ঠানের মধ্যে থাকছে ‘মা-বাবাই সেরা-এর ৩য় মৌসুম’, ‘আমার সোনার বাংলা’, ধারাবাহিক নাটক ‘উল্টাপুল্টা: বাবা থাকে বাসায়’-এর ৩য় মৌসুম’ ও ‘অদ্ভুতুড়ে বইঘর’। অন্যদিকে নতুন কার্টুন সিরিজের মধ্যে রয়েছে ‘কুংফু পান্ডা: লিজেন্ডস অব অসামনেস’, ‘দ্য পেঙ্গুইনস অব মাদাগাস্কার’, ‘দ্য ব্যাকইয়ারডিগান্স’, ‘নেলা দ্য প্রিন্সেস নাইট’ এবং বিদেশি অনুষ্ঠান ‘দি আর্ট রুম’। 

জনপ্রিয় গেম শো ‘মা-বাবাই সেরা’-এর নতুন মৌসুম প্রচারিত হবে রবিবার থেকে বৃহস্পতিবার, সকাল ১১টায় ও বিকাল ৫টা ৩০ মিনিটে। ৬৫ পর্বের এই অনুষ্ঠানে শিশুরা তাদের মা-বাবাকে নিয়ে অংশগ্রহণ করেছে বিভিন্ন মজার খেলা ও প্রশ্নোত্তর পর্বে।

গেম শো ‘মা-বাবাই সেরা’

পারিবারিক বন্ধনের গল্প নিয়ে নতুন করে আসছে ধারাবাহিক নাটক ‘উল্টাপুল্টা: বাবা থাকে বাসায়’-এর ৩য় মৌসুম। ধারাবাহিক এই নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নাফিসা জারিন মৌমি, রিজওয়ান রোহান, নির্ঝর বিশাল, মায়মুনা ইসলাম মেধা, সৌবন্তিক সমৃদ্ধ, আলভিনা তাজনিন ইসলাম, তৌকির আহমেদ, বিজরী বরকতউল্লাহ, জিনাত শানু স্বাগতাসহ অনেকে। 

নাটকট পরিচালনা করেছেন গোলাম মুক্তাদির এবং রচনা করেছেন অদিতি মজুমদার। এটি প্রচারিত হবে প্রতিদিন দুপুর ২টা ৩০মিনিট ও রাত ৯টা ৩০ মিনিটে। 

রহস্যে ভরপুর মজার কাহিনি নিয়ে ধারাবাহিক নাটক ‘অদ্ভুতুড়ে বইঘর’। এটি পরিচালনা করেছেন গোলাম সোহরাব দোদুল এবং রচনা করেছেন শরীফুল হাসান। প্রচারিত হবে আগামী ১০ জুন থেকে প্রতিদিন দুপুর ২টা ৩০মিনিট ও রাত ৯টা ৩০ মিনিটে। 

নতুন মৌসুমের আয়োজনে আরও থাকছে বাংলাদেশের ইতিহাস নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘আমার সোনার বাংলা’। এটি প্রচারিত হবে প্রতি শুক্রবার ও শনিবার, দুপুর ২টায় ও রাত ৯টায়। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন পার্থ প্রতিম হালদার।

এদিকে নতুন মৌসুমের কার্টুন সিরিজের মধ্যে ‘কুংফু পান্ডা: লিজেন্ডস অব অসামনেস’ দেখা যাবে রবিবার থেকে বৃহস্পতিবার, সকাল ১০টায়, দুপুর ১টা ৩০ মিনিটে ও রাত ৮টা ৩০ মিনিটে। 

‘বানাই ইফতার মা বাবা আর আমি

মজার অভিযান কার্টুন সিরিজ ‘দ্য পেঙ্গুইনস অব মাদাগাস্কার’ দেখা যাবে রবিবার থেকে বৃহস্পতিবার, সকাল ১০টা ৩০ মিনিটে, দুপুর ২টায় ও রাত ৯টায়। গানে গানে এসব রহস্যের সমাধান নিয়ে কার্টুন সিরিজ ‘দ্য ব্যাকইয়ারডিগান্স' প্রচারিত হবে রবিবার থেকে বৃহস্পতিবার, সকাল ৯টা ৩০ মিনিটে, দুপুর ১টায় ও রাত ৮টায়। 

রাজকুমারী নেলার রোমাঞ্চকর গল্প নিয়ে নতুন কার্টুন সিরিজ ‘নেলা দ্য প্রিন্সেস নাইট’। এটি প্রচারিত হবে রবিবার থেকে বৃহস্পতিবার, সকাল ৯টায়, দুপুর ১২টা ৩০ মিনিটে ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। আর্ট অ্যান্ড ক্র্যাফট নিয়ে অনুষ্ঠান ‘দি আর্ট রুম’দেখা যাবে রবিবার থেকে বৃহস্পতিবার, সকাল ৮টা ৩০ মিনিটে, দুপুর ১২টায় ও সন্ধ্যা ৭টায়।

এছাড়া পবিত্র রমজান উপলক্ষে দুরন্ত টিভিতে প্রচারিত হবে দুইটি বিশেষ অনুষ্ঠান ‘জানার আছে অনেক কিছু-এর ৩য় মৌসুম’ ও ‘বানাই ইফতার মা বাবা আর আমি’। 

এমআরএম