বিতর্ক আর নোবেল যেন একে অন্যের পরিপূরক! সবশেষ এই সংগীতশিল্পী আলোচনায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সন্ধ্যায় নোবেল জানিয়েছিলেন এক ‘বৃদ্ধ পথচারী’কে বাঁচাতে গিয়ে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন তিনি। তার মাথার তালুতে ১২টা, বাঁ পাশের ভ্রুতে ১৮টা, মোট পড়েছে ৩০টা সেলাই।

‘সারেগামাপা’ থেকে উঠে আসা আলোচিত-সমালোচিত এই গায়ক তখন বলেছিলেন, ‘এক বয়স্ক লোক অসতর্কভাবে রাস্তা পার হচ্ছিল। তাকে বাঁচাতে গিয়ে আমার এই অবস্থা। তবুও মনে তৃপ্তি অনুভব করছি, কারণ লোকটা নিরাপদ আছে।’

দুর্ঘটনা নিয়ে নোবেলের এমন বয়ানের বিপরীতে প্রত্যক্ষদর্শী শোয়াইব বিন আহসান ও আমিনুল ইসলাম আমিন নামের দুইজন নিজেদের চোখে দেখা ঘটনাটি তুলে ধরেন। শোয়াইব বিন আহসান বিস্ময় প্রকাশ করে ফেসবুকে লেখেন, ‘কি সুন্দর মিথ্যাচার করে আবার আল্লাহর শুকরিয়া আদায় করছে নোবেল!’ এদিকে দ্বিতীয়জন সরাসরি ঘটনার ভিডিও প্রকাশ করেন সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যায় নোবেল গুরুতর আহত করেছেন কোনও বৃদ্ধকে নয়, এক তরুণ সাইকেল চালককে।

তারা জানান, ‘রাস্তার উল্টাপাশ থেকে হঠাৎ তুমুল গতিতে আসা নোবেলের লাল বাইকের চাপায় রক্তাক্ত হয়েছে ঐ তরুণ। ভেঙেছে সাইকেল, নষ্ট হয়েছে সঙ্গে থাকা ইফতারের জন্য কলা-মুড়ি-খেজুর-ছোলা। ঘটনাটি বৃহস্পতিবার (২২ এপ্রিল) ইফতারের কয়েক মিনিট আগে, গুলশান আজাদ মসজিদের পাশের গলিতে।

টঙ্গির তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থী শোয়াইব গণমাধ্যমকে বলেন, ‘রং সাইডে বাইক চালিয়ে এসে সাইকেল আরোহীর ওপর দিয়ে সোজা চালিয়ে দিলো নোবেল! যেখানে লোকটা সারাদিন পানাহারের পর ইফতার করে তার ক্ষুধা নিবারণের কথা, সেখানে মৃত্যুর সাথে পাঞ্জা লড়লো সেদিন সন্ধ্যায়। আর নোবেল সবাইকে জানালো বৃদ্ধকে জীবনদানের গল্প!’

এমন মিথ্যাচারের অভিযোগের পরিপ্রেক্ষিতে ফোনে বা সোশ্যাল মিডিয়ায় নোবেলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।