গানের মানুষ ইমন চৌধুরী। নানা বাদ্যযন্ত্র নিজের হাত ও মগজের আয়ত্বে নিয়েছেন। সেসব দিয়ে সৃষ্টি করেন অনন্য সব সুর, সংগীত। এবার ইমনকে দেখা যাবে বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে! চমকটা নিয়ে আসছেন আরেক তরুণ তুর্কি নির্মাতা আহমেদ হাসান সানি। তার নির্মিত একটি বিজ্ঞাপনেই অংশ নিয়েছেন ইমন।

ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে সানি বললেন, ‘বিজ্ঞাপনচিত্র মানে শুধুই পণ্যের আতিশয্য নয়। এর ভেতরে থাকে গল্প, গান আর নির্মাণের সমন্বয়। তবেই তৈরি হয় অসাধারণ বিজ্ঞাপনচিত্র। এরকমই একটি গল্পনির্ভর মিউজিক্যাল বিজ্ঞাপনচিত্র আমরা বানিয়েছি।’

যেহেতু গানভিত্তির বিজ্ঞাপন, তাই সানি বেছে নিলেন এ প্রজন্মের অন্যতম সেরা সংগীত পরিচালক ইমন চৌধুরীকে। এটাই তাদের একসঙ্গে প্রথম কাজ। কেবল বিজ্ঞাপনটির মিউজিক করা নয়, এর ভিডিওতেও পারফর্ম করেছেন ইমন।

একটি আর্থিক প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপনচিত্রটি নির্মিত হয়েছে। এর গল্প-ভাবনা গ্রে অ্যাডভার্টাইজিংয়ের ক্রিয়েটিভ কন্ট্রোলার গিয়াস শাহীন। গানের কথাও লিখেছেন তিনি। শিগগিরই অনালাইনে বিজ্ঞাপনচিত্রটির প্রচার শুরু হবে।

উল্লেখ্য, বহুমুখী প্রতিভার অধিকারী তরুণ আহমেদ হাসান সানি। সংগীতশিল্পী হিসেবেই তার বেশি পরিচিতি। উপহার দিয়েছেন ‘মুক্তাঞ্চল’ নামের পূর্ণাঙ্গ অ্যালবাম। এছাড়া গিয়াসউদ্দিন সেলিমের সিনেমা ‘স্বপ্নজাল’-এ গেয়েছেন ‘আমারে উড়াইয়া দিও’ গানটি। যা শ্রোতামহলে বেশ জনপ্রিয়।

গানের পাশাপাশি নির্মাণে রয়েছে সানির আলাদা ঝোঁক। ২০১৬ সাল থেকেই তিনি বিজ্ঞাপনচিত্র নির্মাণ করছেন। এ পর্যন্ত প্রায় অর্ধশত বিজ্ঞাপন বানিয়েছেন তিনি। এছাড়া একটি ডকুফিল্মও নির্মাণ করেছেন এ তরুণ।

সম্প্রতি তিনি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান চালু করেছেন। সেটার নাম সিনকাট প্রোডাকশন। বর্তমানে প্রতিষ্ঠানটি গুছিয়ে নেয়ার কাজ করছেন তিনি। এছাড়া একটি ওটিটি প্ল্যাটফর্মের জন্য ফিকশন বানানোর কথা চূড়ান্ত হয়ে গেছে। শিগগিরই কাজটিতে হাত দেবেন।

কেআই