বলিউড বাদশাহ শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান খান ২৮ দিন পর বাড়ি ফিরেছেন। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) তাকে জামিন দেন আদালত। তবে জেল পর্যন্ত নির্দেশনা আসতে দেরি হওয়ায় শনিবার (৩০ অক্টোবর) সকালে মুক্তি পেয়েছেন তিনি।

আরিয়ানের জামিন হওয়ায় খুশির জোয়ার বইছে শাহরুখের পরিবারে। তার অগণিত ভক্তের মনেও আনন্দের কমতি নেই। আরিয়ানের বাড়ি ফেরার খবরে শাহরুখের বাড়ি ‘মান্নাত’-এর বাইরে ভক্তদের সমাগম হয় শনিবার। ঢাক, ঢোল পেটানো, বাজি ফাটানো থেকে শুরু করে হনুমান চালিসা পাঠ— সব রকম ভাবে স্বাগত জানানো হয়েছে শাহরুখ এবং গৌরী খানের বড় ছেলেকে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার সূত্রে জানা গেছে, শাহরুখ খানের পরিবারের পরবর্তী পরিকল্পনা সম্পর্কে নানা রকম তথ্য পাওয়া যাচ্ছে ‘মান্নাত’ থেকে। সম্প্রতি পরিবারের ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, শাহরুখ নাকি তার ছেলের জন্য মুম্বাইয়ের সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজা দেবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

প্রতি বছর গণেশ চতুর্থীর সময় নিজের বাড়িতে বড় করে পুজা করেন শাহরুখ। বসানো হয় গণেশের মূর্তি। এবারও টুইটার, ইনস্টাগ্রামে গণেশের ছবি দিয়ে সবার মঙ্গল কামনা করেছিলেন বলি তারকা।

ইতিমধ্যে আরিয়ানের জন্য মনোরোগ বিশেষজ্ঞের সঙ্গে কথা বলার সিদ্ধান্ত নিয়েছেন তারকা-দম্পতি। ছেলের জন্য গৌরী ডায়েটের তালিকাও তৈরি করেছেন। ছেলের স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দেওয়ার জন্য বেশ কিছু রক্ত পরীক্ষাও করানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি সূত্রের।

উল্লেখ্য, গত ২ অক্টোবর একটি প্রমোদতরীতে মাদকপার্টি করার সময় আটক করা হয়েছিল আরিয়ানকে। দীর্ঘ ১৬ ঘণ্টা জেরার পর তাকে গ্রেফতার করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। দুই দফায় তার জামিন আবেদন নাকচ করে দিয়েছিলেন আদালত। এরপর গত ৮ অক্টোবর থেকে আর্থার রোড জেলে ছিলেন আরিয়ান।

এদিকে জামিন পেলেও আরিয়ান খানকে বেঁধে দেওয়া হয়েছে কিছু শর্ত। এগুলো হলো- যে ধরণের পার্টি থেকে গ্রেফতার হয়েছেন, এরকম পার্টি করতে পারবেন না। তার সঙ্গে আরও যারা অভিযুক্ত, তাদের সঙ্গেও যোগাযোগ করতে পারবেন না। আদালতের নির্দেশ ছাড়া বিদেশে যেতে পারবেন না, এছাড়া প্রতি শুক্রবার দুপুর ১১টা থেকে দুপুর ২টার মধ্যে মুম্বাইয়ের এনসিবি দফতরে হাজিরা দিতে হবে।

আরআইজে