এক যুগের পথচলা। গানের সংখ্যা খুব বেশি না হলেও শ্রোতাদের কাছে ব্যান্ডটির গ্রহণযোগ্যতা দারুণ। ব্যান্ডটির নাম অ্যাশেজ। দীর্ঘদিন পর নতুন একটি গান নিয়ে এসেছে এই গানের দল। গানটির শিরোনাম ‘আমি বদলে যাব’।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে প্রকাশিত হয়েছে গানটি। এটি উন্মুক্ত করা হয়েছে অ্যাশেজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে। এ গানের কথা লিখেছেন ও সুর করেছেন ব্যান্ডটির ভোকাল জুনায়েদ ইভান। মিক্স-মাস্টারিং করেছেন লিড গিটারিস্ট সুলতান রাফসান খান।

বদলে যাবার গান নিয়ে ভোকাল জুনায়েদ ইভানের ভাষ্য, ‘বদলে কোথায় যেতে চাই? নিজের কাছে? সেটা সবাইকে বাদ দিয়ে? নাকি সবাইকে সাথে নিয়ে? কেন আমাদের নিজেদের মাঝে এত মনস্তাত্ত্বিক দ্বন্দ্ব?  এই গানের মধ্য দিয়ে আমরা এই প্রশ্ন গুলোর উত্তর দেবার চেষ্টা করেছি। আশা করি আমরা সবাই বদলে যাব নতুন দিনের আলোয়।’

গানটি নিয়ে অ্যাশেজের ড্রামার তৌফিক আহমেদ বিজয় বলেছেন, ‘নতুন গানগুলো নিয়ে বরাবরই আমাদের শ্রোতাদের মধ্যে একটা উৎসাহ এবং উদ্দীপনা কাজ করে। এই গানের ক্ষেত্রেও ব্যতিক্রম নয়। এবং গানটি প্রকাশের পর এতো কম সময়ে বিপুল সাড়া পেয়ে আমরা অভিভূত।’

গানটি স্পন্সর করেছে অ্যাশেজের অফিসিয়াল মার্চেন্ডাইজার ক্লোথিং ব্র্যান্ড ‘ইউ‘,  সোশ্যাল স্টোরি টেলিং পার্টনার ‘ক্রেয়নম্যাগ’, পিআর পার্টনার ‘ব্যাকপেজ পিআর’।

আরআইজে/কেআই