ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। গত প্রায় দেড় যুগ ধরে ইন্ডাস্ট্রি শাসন করছেন তিনি। তার জনপ্রিয়তা, প্রভাব নতুন করে বলারও কিছু নেই। তারকাখ্যাতিতে সমৃদ্ধ এই নায়কের জীবন-যাপন কেমন? তিনি কি অন্যসব সাধারণ মানুষের মতই? নাকি ব্যক্তি জীবনেও মেনে চলেন নায়কোচিত ব্যাপার-স্যাপার?

এসব প্রশ্নের উত্তর কিছুটা আঁচ করা গেল বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে। একটি লাইভ অনুষ্ঠানেই তিনি নিজের সম্পর্কে মজাদার কিছু তথ্য শেয়ার করেছেন। যেটার মাধ্যমে বোঝা যায়, দর্শকদের কাছে তারকা হলেও শাকিব ব্যক্তিজীবনে সাধারণ থাকার চেষ্টা করেন। সবার মতো তিনিও মাঝেমধ্যে লুঙ্গি পরেন। মায়ের হাতের রান্না খেতে পছন্দ করেন। 

অনুষ্ঠানে তার কাছে জানতে চাওয়া হয়, লুঙ্গি নাকি শর্টস কোনটা পরতে বেশি আরামদায়ক লাগে? উত্তরে শাকিব বলেন, ‘লুঙ্গি আমি অনেক শখ করে পরি। যদিও খুব একটা ভালো পরতে পারি না। মাঝেমাঝেই খুলে যায়। এজন্য শর্টস পরতেই স্বাচ্ছন্দ্যবোধ করি।’

একটি ই-কমার্স প্রতিষ্ঠানের বিশেষ আয়োজনে অতিথি হয়েছেন শাকিব খান। এই আয়োজনের বিভিন্ন পর্বে আরও অতিথি হয়েছেন জয়া আহসান, সোহানা সাবা, ইফতেখার রাফসান, তারকা দম্পতি শাওন-টয়া, মেহজাবীন চৌধুরী, আফরান নিশো ও অপু বিশ্বাসের মতো তারকারা।

শেষ দিনের স্পেশাল পর্বে হাজির হন শাকিব। সাধারণত তিনি সিনেমার বাইরে খুব একটা দেখা দেন না। মাঝেমধ্যে দু’একটা বিজ্ঞাপনচিত্রে অভিনয় করেন। কিন্তু টিভি কিংবা অনলাইন অনুষ্ঠানে তিনি অমাবস্যার চাঁদের মতো। এ জন্য বৃহস্পতিবারের লাইভটি তার ভক্তদের জন্যও ছিল কাঙ্ক্ষিত।

এই অনুষ্ঠানে শাকিব আরও জানান, তিনি দেশের পাশাপাশি লন্ডন, ইউরোপ ও থাইল্যান্ডে শুটিং করতে পছন্দ করেন। দেশের কক্সবাজার, সিলেট, বান্দরবান তার প্রিয় শুটিং লোকেশন। এছাড়া সম্প্রতি আরও একটি জায়গা যুক্ত হয়েছে তার পছন্দের তালিকায়। সেটা জামালপুর। যেখানে তিনি কিছু দিন আগেই ‘গলুই’ সিনেমার শুটিং করে এসেছেন। 

মায়ের হাতের কোন রান্না শাকিবের প্রিয়? এ প্রশ্নের জবাবও দিয়েছেন নায়ক। বলেছেন, মায়ের হাতের সব রান্নাই প্রিয় তার। তবে বিশেষ পছন্দ বিরিয়ানি। 

উল্লেখ্য, ‘গলুই’ সিনেমাটি নির্মাণ করছেন এস এ হক অলিক। এতে শাকিবের বিপরীতে আছেন পূজা চেরি। সিনেমাটি সরকারি অনুদানের পাশাপাশি প্রযোজনা করছেন খোরশেদ আলম খসরু।

কেআই