বলিউডের হিট মেশিন সালমান খান। তার সিনেমা মানেই বক্স অফিসে ঝড়। সেই নব্বই দশক থেকে তিনি এখনো অব্দি নিজের দাপট বজায় রেখেছেন। পেশাগত জীবনে প্রায় সবই অর্জন করেছেন সাল্লু। কিন্তু ব্যক্তিগত জীবনে রয়ে গেছে বড় একটা অপূর্ণতা। এখনো বিয়ে করেননি তিনি।

১৯৬৫ সালে জন্মগ্রহণ করা সালমানের বয়স এখন ৫৫ বছর। তার সমসাময়িক সব তারকাই বেঁধেছেন ঘর। কিন্তু ভাইজান এখনো ব্যাচেলর। বেশ কয়েকটি প্রেম করলেও কোনোটিকেই পূর্ণতা দেননি তিনি। ‘একলা চলো রে’ নীতিতেই চলছেন এই সুপারস্টার।

কিন্তু যে ঘটনা অনেকেই জানেন না, তা হলো সালমান খান বিয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। এমনকি সব কিছু পাকাপাকিও হয়ে গিয়েছিল প্রায়। কিন্তু শেষ মুহূর্তে সিঙ্গেল থাকাকেই বেছে নেন এ নায়ক। অজানা সেই ঘটনা ফাঁস করেছেন তারই দীর্ঘ দিনের বন্ধু-প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা।

বেশ কিছু দিন আগে একটি অনুষ্ঠানে অংশ নিয়ে সাজিদ জানান, তিনি এবং সালমান দু’জনেই কসম খেয়েছিলেন কখনো বিয়ে করবেন না। কিন্তু ১৯৯৯ সালে সালমান হঠাৎ করেই সিদ্ধান্ত নেন, বিয়ে করবেন। সাজিদকেও বলেন, ‘চল বিয়ে করে ফেলি’।

সাজিদ বলেন, “ওর কাছে তো মেয়ে (প্রেমিকা) ছিল। কিন্তু আমার জন্য পাত্রী খুঁজতে হয়েছিল। সেজন্য আমি গিয়ে বাবা-মাকে বলি মেয়ে দেখার জন্য। তারাও আনন্দে পাত্রী ঠিক করেন। কার্ড ছাপানো হয়, সবাইকে নিমন্ত্রণ দেওয়া হয়। বিয়ের মাত্র পাঁচ দিন আগে সালমান বলে, ‘এখন আর মুড নেই রে!’ ও নিজের সিদ্ধান্ত বদলে ফেলে। কিন্তু আমার পক্ষে তো সেটা করা সম্ভব হয়নি। পরে আমার বিয়ের আয়োজনে আসে। সেখানে এসে বলেছিল, ‘বাড়ির পেছনে গাড়ি দাঁড় করানো, এখনো সময় আছে, চলে যা’।”

সাজিদ জানান, বিয়ের মতো আয়োজন, পরিবার ও আত্মীয়-স্বজন সবাই ছিল। সুতরাং ওই মুহূর্তে তো আর পালিয়ে যাওয়া যায় না। তাই তিনি বিয়ে করে ফেলেন। আর সালমান থেকে যান সিঙ্গেল।

কেআই/আরআইজে