গত বছরের শেষের দিকেই সুসংবাদটা জানিয়েছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। মা হতে চলেছেন তিনি। সুসংবাদ জানানোর সময় দুই মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। তারপর কেটে গেছে ছয়টি মাস। বর্তমানে আট মাসের অন্তঃসত্ত্বা মাহি। কবে মা হচ্ছেন, নিজেই জানালেন সেকথা।

মাঝখানে রাজনীতির ময়দানে ব্যস্ততা বাড়লেও বর্তমানে আছেন পুরোদমে বিশ্রামে। কেননা, হাতে আর বেশিদিন বাকি নেই। শ্বশুরালয় ছেড়ে উঠেছেন বাবার বাড়িতে সবটাই সন্তান জন্মদানের পূর্বপ্রস্তুতি। কবে আসছে নতুন অতিথি? মাহির জবাব, ‘আমি যে চিকিৎসকের কাছে নিয়মিত শরীর চেকআপ করছি, ইনজেকশন নিচ্ছি, তিনি আমাকে জানিয়েছেন, আড়াই মাসের মধ্যেই সন্তান জন্ম হতে পারে। আমি মা হব।’

এমন শুভ সংবাদ শুনে স্বাভাবিকভাবেই বেশ রোমাঞ্চিত মাহি। জানালেন, ভেতরে বাচ্চার শ্বাসপ্রশ্বাস যেন টের পাচ্ছেন তিনি। বেড়েছে যত্ন-আত্তি। তর সইছে না আর। সন্তানবরণের প্রস্তুতি চলছে দুই পরিবারে।

সন্তান হিসেবে ছেলে নাকি মেয়ে কোনটা চান? মাহি অবশ্য বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে চাননি। তবে তিনি বলেন, ‘শুরু থেকেই বলে আসছি, আমার মেয়েসন্তান পছন্দ। আমি চাই মেয়ে হোক। কেন জানি আমি মেয়েশিশুর প্রতি দুর্বল।’

প্রসঙ্গত, ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান সরকার রাকিবের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন মাহিয়া মাহি। এক বছরের ব্যবধানে গত বছরের ১২ সেপ্টেম্বর মা হওয়ার সুসংবাদ দেন। আগামীতে তাকে দেখা যাবে শামীম আহমেদ রনী পরিচালিত ‘বুবুজান’ ছবিতে। চলতি মাসের ১৭ ফেব্রুয়ারি মুক্তি পাবে ছবিটি।