৯৪তম একাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের মঞ্চে ঘটেছে অঘটন। সোমবার (২৮ মার্চ) বাংলাদেশ সময় ভোর ৬টায় হলিউডের ডলবি থিয়েটারে চলছিল অ্যাওয়ার্ড প্রদান। সেখানে পুরস্কারের মঞ্চে উঠে হঠাৎ ক্রিস রকের গালে চড় মেরে বসেন উইল স্মিথ। এ ঘটনায় উইল স্মিথের প্রতি আনুষ্ঠানিকভাবে নিন্দা জানিয়েছে অস্কার কর্তৃপক্ষ।

অস্কার পুরস্কার প্রদানকারী সংস্থা একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস এ নিয়ে নিন্দা জানানোর পাশাপাশি ঘটনা পর্যালোচনাও শুরু করেছে বলে এক বিবৃতিতে জানিয়েছে। খবর বিবিসির।

সংস্থাটির বিবৃতিতে বলা হয়, এ ঘটনায় ক্যালিফোর্নিয়ার আইন অনুযায়ী এবং ব্যক্তির সামাজিক আচরণের মানদণ্ডের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এ বছর অস্কারের সেরা অভিনেতা বিভাগে মনোনীত হয়েছেন উইল স্মিথ। আর অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন কৌতুক অভিনেতা ক্রিস রক। অস্কার অনুষ্ঠানে উইল স্মিথের স্ত্রীর উপস্থিতি নিয়ে ঠাট্টা করেন সঞ্চালক ক্রিস রক। এর জেরে মঞ্চে গিয়ে ক্রিস রকের গালে চড় দেন উইল স্মিথ।

ভিডিওতে দেখা যায়, উপস্থিত অতিথিদের নিয়ে ঠাট্টা করছিলেন ক্রিস রক। একে একে সবার কথা বলতে বলতে তিনি চলে যান উইল স্মিথের স্ত্রী জেডা স্মিথ প্রসঙ্গে। ক্রিস রকম বলেন, পরের ‘জি আই জেন’ সিনেমায় অভিনয় করবেন জেডা।

‘জি আই জেন’ সিনেমায় অভিনয় করেছিলেন ডেমি মুর। সেই সিনেমায় তার মাথায় চুল ছিল না। ঘটনাচক্রে ডেজার মাথাতেও চুল নেই। কিন্তু সেটি স্টাইলের কারণে নয়। তিনি অ্যালোপেশিয়ায় আক্রান্ত। সেই কারণেই তার চুল নেই।

উপস্থাপকের এমন রসিকতায় রেগে যান উইল স্মিথ। মঞ্চে উঠে তিনি চড় মারেন ক্রিস রককে। যদিও অনেকে প্রথমে ভেবেছিলেন, এটি আগে থেকে ঠিক করে রাখা ঘটনা। কিন্তু পরে দেখা যায়, এ ঘটনায় উইল সত্যিই রেগে গিয়েছেন। তিনি গালিগালাজ করে বলেন, তার স্ত্রীকে এসব থেকে দূরে রাখতে। ঘটনার জন্য পরে অবশ্য একাডেমি কর্তৃপক্ষ ও সহশিল্পীদের কাছে ক্ষমা চেয়েছেন স্মিথ। 

এদিকে অস্কারের মঞ্চে ক্রিস রককে উইল স্মিথের চড় মারার একটি ভিডিও বারস্টুল স্পোর্টসসের টুইটারে শেয়ার করা হয়েছে। যা নেটিজেনদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া তৈরি করেছে।

এসএসএইচ