আসন্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আহবায়ক করা হয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. বশির আহমেদকে। আর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ সম্পাদক ও সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোতাহার হোসেন সাজুকে সদস্য সচিব করা হয়েছে।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও সদস্য সচিব ব্যারিস্টার ফজলে নূর তাপস এ কমিটি ঘোষণা করেন। সোমবার (২২ ফেব্রুয়ারি) অ্যাডভোকেট মো. মোতাহার হোসেন সাজু নির্বাচন পরিচালনা কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২০২২ মেয়াদের নির্বাচন আগামী ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী ঘোষণা করা হয়েছে। এবারের নির্বাচনে সাদা প্যানেলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু সভাপতি পদে এবং অ্যাডভোকেট মো. আব্দুল আলিম মিয়া জুয়েল সম্পাদক পদে প্রার্থিতা করছেন। 

অন্য প্রার্থীরা হলেন, সহ সভাপতি পদে অ্যাডভোকেট মুহাম্মদ শফিক উল্ল্যা, সহ সভাপতি পদে অ্যাডভোকেট মো. আলী আজম, কোষাধ্যক্ষ পদে ড. মো. ইকবাল করিম, সহ সম্পাদক পদে ব্যারিস্টার সাফায়েত সুলতানা রুমি, সহ সম্পাদক পদে অ্যাডভোকেট নুরে আলম উজ্জ্বল, সদস্য পদে যথাক্রমে অ্যাডভোকেট মিন্টু কুমার মন্ডল, ব্যারিস্টার মুনতাসীর উদ্দিন আহমেদ, ব্যারিস্টার মো. সানোয়ার হোসেন, অ্যাডভোকেট এবিএম শিবলী সালেকীন, অ্যাডভোকেট মো. সিরাজুল হক, অ্যাডভোকেট মহিউদ্দিন আহমেদ ও অ্যাডভোকেট মাহফুজুর রহমান রোমান।

এদিকে অ্যাডভোকেট ফজলুর রহমানকে সভাপতি ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে সম্পাদক পদে প্রার্থী করে বিএনপি সমর্থিত নীল প্যানেল ঘোষণা করা হয়েছে।

এমএইচডি/এসএসএইচ