ঢাকা প্রতিদিন পত্রিকার ঘোষণাপত্র বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার ও শুল্ক কর্মকর্তা ড. তাজুল ইসলামের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিক নেতা ও ভুক্তভোগী সাংবাদিকরা। শনিবার (১০ সেপ্টেম্বর)  জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিক নেতারা এ দাবি জানান।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, মতপার্থক্য ভুলে আজ সাংবাদিকরা এই মানববন্ধনে দাঁড়িয়েছেন। আজ দেশে সবচেয়ে বিপন্ন পেশা সাংবাদিকতা। তারা খুব দুর্বিষহ জীবনযাপন করছেন। ৫-৭ শতাংশ সাংবাদিক ভালো আছেন, বাকিরা বিপন্ন জীবন পার করছেন।

তিনি বলেন, ঢাকা প্রতিদিনের ঘোষণাপত্র বাতিলের পেছনে কলকাঠি নেড়েছেন শুল্ক কর্মকর্তা ড. তাজুল ইসলাম। তিনি একজন দুর্নীতিবাজ লোক, অসৎ উপায়ে বিপুল পরিমাণ সম্পদের মালিক বনে গেছেন। ঢাকা প্রতিদিনের ঘোষণাপত্র বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার এবং তাজুলের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এক সপ্তাহের সময় দিলাম। এর মধ্যে ফিরিয়ে না দিলে কঠোর কর্মসূচি দেওয়া হবে এবং এ দুর্বৃত্তকে জনতার আদালতে দাঁড় করানো হবে।

পত্রিকাটির সম্পাদক মঞ্জুরুল বারী নয়ন বলেন, শুল্ক কর্মকর্তা তাজুল ইসলামের দুর্নীতির খবর প্রকাশ করায় ঢাকা প্রতিদিনের ওপর আঘাত এসেছে। অন্যায় এ সিদ্ধান্তের বিরুদ্ধে আমরা রাজপথে থাকব, আইনি লড়াইয়ের চলবে। আমরা আমাদের ন্যায্য দাবি আদায় করে ছাড়ব।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিউজে) সাধারণ সম্পাদক আকতার হোসেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, সিনিয়র সাংবাদিক শাহনেওয়াজ দুলালসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।

আইবি/আরএইচ