ঢাকায় কর্মরত সিলেটের মূলধারার সাংবাদিকদের সংগঠন সিলেট বিভাগ সাংবাদিক সমিতির (সিবিসাস) পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সিবিসাসের সভাপতি দৈনিক স্বপ্নবাংলার সম্পাদক কাজী তোফায়েল আহমদ, সাধারণ সম্পাদক চ্যানেল এসের পরিচালক ও বার্তা প্রধান শংকর মৈত্র এক প্রেস বিজ্ঞপ্তিতে ১৯ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।

কমিটির দায়িত্বপ্রাপ্তরা হলেন, সহ-সভাপতি নিজামুল হক বিপুল (ঢাকা প্রকাশ), আবুল কালাম (নয়া দিগন্ত) ও সাখাওয়াত কাওসার (বাংলাদেশ প্রতিদিন), যুগ্ম-সম্পাদক লুৎফর রহমান (মানবজমিন), শাফি উদ্দিন আহমদ (এশিয়ান টিভি) ও আলি ইব্রাহিম (কালবেলা), সাংগঠনিক সম্পাদক সেলিম আহমেদ (প্রতিদিনের বাংলাদেশ), অর্থ সম্পাদক রহিম শেখ (জনকণ্ঠ), শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক অভিজিৎ ভট্টাচার্য (ভোরের কাগজ), প্রচার ও প্রকাশনা সম্পাদক এহসানুল হক জসীম (বাংলাদেশ পোস্ট), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আবিদা নাসরিন কলি (প্রাণের বাংলা), স্বাস্থ্য ও ক্রীড়া সম্পাদক মো. মাসুক মিয়া (আমাদের সময়), কল্যাণ সম্পাদক স্বপ্না চক্রবর্তী (জনকণ্ঠ), দপ্তর সম্পাদক খলিলুর রহমান (ঢাকা মেইল)।

কার্যনির্বাহী সদস্যরা হলেন, করিম আহমদ (বাংলাদেশ সময়), শেখ উমর ফারুক আল হাদী (নওরোজ) আলমগীর মিয়া (যুগান্তর)।

এর আগে গত ২০ জানুয়ারি রাজধানীর একটি হোটেলে সিবিসাসের বার্ষিক সাধারণ সভা ও সম্মিলন অনুষ্ঠিত হয়। এতে সর্বসম্মতিক্রমে কাজী তোফায়েল আহমদকে সভাপতি ও শংকর মৈত্রকে সাধারণ সম্পাদক মনোনীত করে পূর্ণাঙ্গ কমিটি করার দায়িত্ব দেওয়া হয়। 

প্রসঙ্গত, পারস্পারিক সম্পর্ক, পেশাগত উৎকর্ষ ও পেশার মাধ্যমে নিজের এলাকার মানুষের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রাখার লক্ষ্যে ২০২১ সালে সংগঠনটি যাত্রা শুরু করে।

এসকেডি