ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৬ মে) সকালে আমন্ত্রিত অতিথিরা বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। 

উদ্বোধনের পরে ডিআরইউ প্রাঙ্গণে একটি সংক্ষিপ্ত র‌্যালি অনুষ্ঠিত হয়।  

অনুষ্ঠানে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সাবেক সভাপতি সাইফুল ইসলাম, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরি এ্যানী, ডিআরইউ সভাপতি মোরসালিন নোমানী, সাধারণ সম্পাদক মশিউর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

‘লড়াই-ঐক্য-ভ্রাতৃত্বের বন্ধন’- এই স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হচ্ছে। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে কেক কাটবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।  

ডিআরইউ ১৯৯৫ সালে প্রতিষ্ঠার পর থেকে রিপোর্টারদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, প্রতিভা বিকাশ, পেশাগত মান উন্নয়ন, মর্যাদা প্রতিষ্ঠা, বস্তুনিষ্ঠ ও সুস্থ সাংবাদিকতা বিকাশে সদস্যদের জন্য কল্যাণমূলক এবং প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করে আসছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশিষ্টজনদের গবেষণাধর্মী লেখা নিয়ে একটি বিশেষ স্মরণিকা প্রকাশ করা হবে।

এএইচআর/এনএফ