পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সুনামগঞ্জের উন্নয়নের বিষয়ে পাঁচজন এমপির কথায় আমাকে না জানিয়ে রেলমন্ত্রীকে ডিও দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। এতে আমি ‘বিস্মিত’ হয়েছি কিন্তু কষ্ট পাইনি।

অন্যদিকে হারানো মোবাইল ফোন এখনো না পাওয়ায় দুঃখ প্রকাশ করেছেন পরিকল্পনামন্ত্রী। তবে মোবাইল নিয়ে শঙ্কিত নন তিনি। মঙ্গলবার (২২ জুন) একনেক পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের (পরিকল্পনামন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী) মধ্যে কোনো মতভেদ নেই, উই আর স্টিল ফ্রেন্ড (আমরা এখনও বন্ধু)। আমরা মহান সংগঠন আওয়ামী লীগে কাজ করি। শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করি। কেবিনেটে আছি।

পরিকল্পনামন্ত্রী বলেন, উনি (পররাষ্ট্রমন্ত্রী) নিজেই স্ট্যাটাস দিয়ে ৫০ বছরের বন্ধুত্বের কথা বলেছেন। এজন্য তাকে ধন্যবাদ জানাই। আমাদের বন্ধুত্ব ৫০ বছরের বেশিও হতে পারে। যে বিষয় নিয়ে স্ট্যাটাস দেওয়া হয়েছে, তা তেমন কোনো বড় বিষয় নয়। এটা নীতিগত বিষয় নয় যে, আমাদের মধ্যে মতভেদ আছে। আমরা দুজনই প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করি এবং সরকারের সিদ্ধান্ত আমরা শেয়ার করি। এটা সরকারের সিদ্ধান্তের কোনো বিষয় ছিল না। এটা এলাকাভিত্তিক কিছু টানাপোড়েন।

সুনামগঞ্জের এ সংসদ সদস্য আরও বলেন, আমার জেলার সংসদ সদস্যরা কিছু বিষয়ে খুশি নন। এটা আমরা সমাধান করবো। তার (পররাষ্ট্রমন্ত্রী) কাছে মনে হয় তারা (সুনামগঞ্জের কয়েকজন এমপি) গিয়েছিলেন। তিনি একটা ডিও দিয়েছেন। তার প্রতি সম্মান রেখেই বলছি, আমি মনে করি এটা সঙ্গত ছিল না। কারণ তিনি জানতেন সুনামগঞ্জে ৬ জন এমপি আছেন। আমি যে সুনামগঞ্জের এমপি সেটা তিনি ভালোভাবেই জানতেন। যেহেতু ৫০ বছরের বন্ধুত্ব, তাই বিষয়টি আরও বেশি করে জানার কথা।

তিনি বলেন, আমি স্ট্যাটাসে বলেছিও, উনার (পররাষ্ট্রমন্ত্রী) জায়গায় যদি অন্য কেউ হতো, সে ফোন করতো যে, কিরে ভাই তোমার এলাকার লোকজন আমার কাছে এসেছে, ব্যাপার কী? তখন আমি বলতাম। আমি অবাক হয়েছি, আমার সঙ্গে কথা না বলে বা জিজ্ঞেস না করে তিনি ডিও লেটার দিয়েছেন। এ বিষয়টি আমাকে অবাক করেছে। বিষয়টি ঠিক করে নেওয়া যেতে পারে। এখনও ভয়ংকর কোনো ক্ষতি হয়নি। আমি মনে করি, এটা মিস ইনফরমেশন হয়ে গেছে। ইট উইল কাভার। আমাদের উভয়ের মধ্যে বড় কোনো মতভেদ আছে বলে আমি মনে করি না।

এসআর/এসকেডি