চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগর গ্রামে সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য আছিয়া খাতুনের কার্যালয় থেকে নুরুল আলম (৪৫) নামে এক নির্মাণ শ্রমিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

এ ঘটনায় ইউপি সদস্যসহ তিনজনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে এ ঘটনা ঘটে। 

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ। তিনি বলেন, মরদেহ উদ্ধারের ঘটনায় নুরুল আলমের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

আটক তিনজন হলেন : চরপাথর ঘাটার ইছানগর এলাকায় ইউপি সদস্য আছিয়া খাতুন (৫৫), তার ভাতিজা কোরবান আলী (২৮) ও কোরবানের বন্ধু মো.পারভেজ (২৩)।

ওসি দুলাল মাহমুদ বলেন, নুরুল আলমের পরিবারের সদস্যরা আমাদের কাছে দাবি করেছেন, কোরবান আলী নিহত  নুরুল আলমের কাছে ৫০ হাজার টাকা পেতেন। ওই টাকার জন্য মঙ্গলবার তাকে আছিয়া খাতুনের কার্যালয়ে ডেকে আনা হয়। এরপর নুরুল আলমকে নির্যাতন করে মেরে ফেলা হয়েছে। তাকে হত্যার পর মরদেহ ঝুলিয়ে রাখা হয়েছে। নিহতের পরিবারের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পাওয়ার পর মৃত্যুর আসল কারণ জানা যাবে। 

কেএম/এসকেডি