ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) যৌথ উদ্যোগে বাস রুট রেশনালাইজেশনের আওতায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৯ মামলায় ৫২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রোববার (৩ অক্টোবর) ডিএসসিসি এলাকায় এসব অভিযান পরিচালিত হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, আজ ডিএসসিসি এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ও বিআরটি এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা চৌধুরিসহ ডিএমপির সমন্বয়ে যৌথ অভিযান পরিচালিত হয়েছে।

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মোট ৯টি মামলায় ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা করা বাসগুলো হলো- বন্ধন পরিবহন, মেঘলা পরিবহন, মিডলাইন পরিবহন, স্বদেশ পরিবহন, রজনীগন্ধা পরিবহন, দোয়েল পরিবহন, রুপান্তর পরিবহন, হিমাচল পরিবহন এবং দোলা পরিবহন।

অন্যদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় একইভাবে অভিযান পরিচালিত হয়েছে। ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ তাজুল ইসলাম জানান, আজকের অভিযানে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ পরিচালিত মোবাইল কোর্টে তিনটি মামলায় ২৫ হাজার টাকা এবং বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম পরিচালিত মোবাইল কোর্টে নয়টি মামলায় ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ১২টি মামলায় আদায় করা জরিমানার সর্বমোট পরিমাণ ৩৮ হাজার ৫০০ টাকা।

এএসএস/জেডএস