চট্টগ্রাম নগরের আকবর শাহ থানার পোর্ট লিংক রোড থেকে জেএমবির সদস্য ও পুলিশ বক্সে বোমা হামলার ঘটনার ‘মাস্টারমাইন্ড’  মো. সেলিমকে (৩৩) গ্রেফতার করা হয়েছে। 

বুধবার (২৯ ডিসেম্বর) ভোররাতে তাকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট। 

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার (ডিসি) ফারুক উল হক। 

তিনি বলেন, ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি ২ নম্বর গেট পুলিশ বক্সে বোমা হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি মো. সেলিমকে গ্রেফতার করা হয়েছে। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। 

গ্রেফতার মো. সেলিম লোহাগাড়া থানার জঙ্গল পদুয়া এলাকার মৃত আবু তালেবের ছেলে। 

কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি ২ নম্বর গেট পুলিশ বক্সে বোমা হামলার ঘটনার ঘটে। এ ঘটনার মামলায় ইতোমধ্যে ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। যার মধ্যে ৯ জন আসামি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছেন। ৮ জন আসামি সেলিমের নাম ও সংগঠনে তার ভূমিকার বিষয়ে জবানবন্দিতে বলেছেন। তাই ধারণা করা হচ্ছে, পুলিশ বক্সে হামলার মাস্টারমাইন্ড ছিলেন মো. সেলিম।  

সিএমপি কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পেয়ার আহমদ ঢাকা পোস্টকে বলেন, সে জিএমবির সক্রিয় সদস্য। সামরিক শাখার প্রধান কি না এই প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি তদন্তের বিষয়। তাকে জিজ্ঞাসাবাদ করলে বিস্তারিত বলতে পারব। আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। তাকে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে।

কেএম/এইচকে