মির্জা আজম/ ছবি- সংগৃহীত

আওয়ামী যুবলীগে ৫৫ বছর বয়সের সময়সীমা তুলে দিতে বললেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম। আজ (বুধবার) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ মিলনায়তনে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

গত ১১ নভেম্বর ছিল আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। করোনা পরিস্থিতির কারণে পিছিয়ে আজ এ আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় মির্জা আজম বলেন, যুবলীগের কোনো কর্মী অবসর নিতে চায় না। আমৃত্যু কাজ করতে চায়। 

গত সম্মেলনে যুবলীগে ৫৫ বছরের বয়সসীমা নির্ধারণ করা হয়েছিল। এ কারণে অনেককে অনিচ্ছায় সংগঠন থেকে অবসর নিতে হয়েছে বলে জানান মির্জা আজম। তিনি বলেন, আমার সামনে একঝাঁক যুব নেতৃত্ব, তাদের অনেকে বয়সের কারণে সামনের সম্মেলনে বাদ যাবে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার উদ্দেশে মির্জা আজম বলেন, আমাদের অনুরোধ, আপনি যুবলীগে বয়সের বাধা তুলে দিন। আর সারাদেশে মহানগর, জেলা, উপজেলা ওয়ার্ড ইউনিয়নে যুবলীগ থেকে অবসর নেওয়া নেতৃত্বকে আওয়ামী লীগে পদায়নের জন্য নির্দেশনা দেবেন। এ সময় যুবলীগের সাবেক নেতৃবৃন্দের নেতৃত্বে একটি ‌‘সাবেক যুবলীগ ফোরাম’ করারও অনুমতি চান মির্জা আজম।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে আলোচনা সভা সঞ্চালন করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। আলোচনা সভায় আরও অংশ নেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন, যুবলীগের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।

এইউএ/এসএসএইচ/এইচকে