দক্ষিণ আফ্রিকায় করোনায় মারা যাওয়া কালু মাতবর

দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। মারা যাওয়া কালু মাতবর মুন্সিগঞ্জের মোলাকান্দি ইউনিয়নের আমঘাটা গ্রামের মনজিল মাতবরের ছেলে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। জোহানেসবার্গের স্প্রিং শহরে দীর্ঘদিন ধরে খাবার হোটেলের ব্যবসা করে আসছিলেন। এর আগে, বুধবার (৩১ মার্চ) দক্ষিণ আফ্রিকায় করোনা আক্রান্ত মুস্তাফিজুর রহমান পাভেল নামে এক বাংলাদেশি মারা যান। পাভেলের বাড়ি সিলেট কানাইরঘাট উপজেলায়।

স্থানীয় বাংলাদেশিরা জানান, গত দুই সপ্তাহ আগে করোনা আক্রান্ত হয়ে ফ্রি স্টেটের ব্লুমফন্টেইনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মুস্তাফিজ। বুধবার রাত ৮টার সময় মৃত্যুবরণ করেন তিনি। মুস্তাফিজ দীর্ঘ ১২ বছর ধরে কিংবার্লি শহরে ব্যবসা করে আসছিলেন।

এর আগে, দেশটির পিটারমরিসবার্গ হাসপাতালে কর্মরত প্রবাসী বাংলাদেশি চিকিৎসক ডা. আব্দুল গনি মোল্লা করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার গ্রামের বাড়ি গাজীপুর জেলার কালিয়াকৈর থানায়।

স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ডা. আব্দুল গনি মোল্লা চট্টগ্রাম মেডিকেল কলেজের ২৬তম ব্যাচের ছাত্র ছিলেন।

ফারুক আস্তানা/এফআর