বহুল কাঙ্ক্ষিত ইতালি আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। ১৬ অক্টোবর সন্ধ্যায় তফশিল ঘোষণা করার কথা থাকলেও তা আর হয়নি।

সম্মেলন প্রস্তুতি কমিটি ও নির্বাচন কমিশন জানিয়েছেন, আগামী ৯ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইউরোপ সফরে আসার কথা রয়েছে। এর মধ্যে সম্মেলন করা সম্ভব নয়। নেতাকর্মীরা নেত্রীর কর্মসূচিতে অংশগ্রহণসহ নানা বিষয় চিন্তা করে ইতালি আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। শুধুমাত্র নেত্রীর আগমন উপলক্ষে সম্মেলন আপাতত স্থগিত। 

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জি এম কিবরিয়া বলেন, ইতালিসহ ইউরোপের সব দেশের নেতারা নেত্রীর কর্মসূচিতে অংশগ্রহণের জন্য সমবেত হবেন। তাই সম্মেলন স্থগিত করা হয়েছে। খুব শিগগিরই তফসিলের ঘোষণা করা হবে।  

জানা যায়, ইতালি আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে ১৬ অক্টোবর দিনব্যপী আলোচনা পর সম্মেলনে অংশগ্রহণের ব্যাপারে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির অন্যতম সদস্য ইতালি আওয়ামী লীগ সহ সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী জসিম উদ্দিন। তবে সম্মেলন প্রস্তুতি কমিটি আশ্বস্ত করেন খুব শিগগিরই সম্মেলনের নির্দিষ্ট তারিখ জানিয়ে দেওয়া হবে।

এসএম