‘জাগো মানুষ, রুখে দাও সাম্প্রদায়িক সন্ত্রাস’ এই শ্লোগানে উদীচী শিল্পী গোষ্ঠী অব ক্যানাডা সাম্প্রদায়িক হামলা ও নির্যাতনের প্রতিবাদে রোববার (২৪ অক্টোবর) স্থানীয় গোল্ডেন এইজ সেন্টার-৩০০০ ডেনফোর্থ অ্যাভিনিউয়ে এক প্রতিবাদ সভার আয়োজন করে।

সংগঠনের সহ-সভাপতি রাশিদা এলাহির সভাপতিত্বে এতে কবি আসাদ চৌধুরী প্রধান অতিথি ও রবীন্দ্র সঙ্গীত শিল্পী লিলি ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নিয়ে ৭২ এর সংবিধানে ফিরে যাওয়ার ওপর গুরুত্বারোপ করেন।

কামরান করিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন- চাকসুর সাবেক সাধারণ সম্পাদক আজিমউদ্দিন আহমেদ, নতুনদেশ-এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগর, কানাডা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা আক্তার জানু, বাচনিক-এর সংগঠক মেরী রাশেদীন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ফখরুল ইসলাম মিলন, এবাকনের সাবেক সাধারণ সম্পাদক মহাম্মদ আবুল বাশার, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ফারহানা শান্তা, অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটন মাসুদ, অন্য থিয়েটার/স্বরের আহমেদ হোসেন, নাট্য ও সাংস্কৃতিককর্মী মাহমুদুল ইসলাম সেলিম, ব্যারিস্টার রিজুয়ান রহমান, বাচিক শিল্পী হিমাদ্রী রায়, নওশের আলী, উদীচী শিল্পী গোষ্ঠীর ইভা নাগ, নাওরোজ ইত্তেলা ও সুমন সাইয়েদ।

অনুষ্ঠানে জ্যাকুলীন রোজারিওর সঞ্চালনায় উদীচী শিল্পী গোষ্ঠী অব কানাডার শিল্পীরা প্রতিবাদী আবৃত্তি ও গণসংগীত পরিবেশন করেন।

ওএফ