আমিরাতের মাটিতে পরে ব্যাট করলেই যেন মিলছে জয়ের নিশ্চয়তা। সুপার টুয়েলভে এ পর্যন্ত একটা ম্যাচই জিতেছে আগে ব্যাট করা দল। শেষ কয়েক দিনে 'রীতি' বনে যাওয়া বিষয়টা ঘটলো আজও। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়া অস্ট্রেলিয়াই জিতল হেসেখেলে।

তবে শ্রীলঙ্কার বিপক্ষে তিন উইকেটের এই জয় তো আছেই, অজিদের স্বস্তি দেবে ওপেনার ডেভিড ওয়ার্নারের রানে ফেরাও। তার ফিফটিতেই যে লঙ্কানদের দেওয়া ১৫৫ রানের চ্যালেঞ্জ অস্ট্রেলিয়া টপকে গেছে অনায়াসেই!

বৃহস্পতিবার সন্ধ্যায় টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। পাথুম নিশাঙ্কা ফেরেন শুরুতেই। তবে ওপেনার কুশল পেরেরা আর চারিথ আসালাঙ্কা দ্বিতীয় উইকেট জুটিতে ৬৩ রান যোগ করে দলকে বড় রানের পথেই রাখেন। তবে এরপর এক ঝড়ে লঙ্কানরা এলোমেলো হয়ে পড়ে। ৩৫ রান করে পেরেরা ও আসালাঙ্কা দুজনেই সাজঘরে ফেরেন কয়েক বলের ব্যবধানে। এর কিছু পরে আভিষ্কা ফার্নান্দো আর ওয়ানিন্দু হাসরাঙ্গাও ফেরেন অল্প রানেই। তবে শেষ দিকে ভানুকা রাজাপাকসের ৩৩ রানে ভর করে অজিদের সামনে ১৫০ ছাড়ানো লক্ষ্য দাঁড় করায় লঙ্কানরা। 

জবাবে ফিঞ্চ আর ওয়ার্নার উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেন ৭০ রান। ২৩ বলে ৩৭ করে অধিনায়ক ফেরেন, এরপর ম্যাক্সওয়েলও ফেরেন অল্প রানে। তবে ওয়ার্নার ঠিকই পেয়েছেন ফিফটি। আউট হওয়ার আগে ৪২ বলে ৬৫ রানের দারুণ এক ইনিংস খেলেছেন তিনি। তার বিদায়ের পর ফিনিশিং টাচটা দিয়েছেন স্টিভেন স্মিথ, আর মার্কাস স্টয়নিস। তাতেই অজিরা টানা দ্বিতীয় জয় তুলে নেয়। আর চলে আসে নিজেদের গ্রুপের শীর্ষ দুইয়ে৷ 

এনইউ