জাঁকজমকপূর্ণ উদ্বোধন, ব্রডকাস্টিং কোয়ালেটি কিংবা ক্রিকেটের মান, পাকিস্তান সুপার লিগ নিয়ে প্রশংসা ছিল চারদিক থেকে। ওই তুলনায় ফাইনালটা আর জমল কই! ৪২ রানের বড় ব্যবধানে মুলতান সুলতানসকে হারিয়ে পিএসএলের শিরোপা নিজেদের করে নিয়েছে শাহীন শাহ আফ্রিদির দল লাহোর কালান্দার্স। 

লাহোরে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় কালান্দার্স। শুরুটা অবশ্য ভালো হয়নি তাদের। ২৫ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে তারা। এরপর কামরান গুলমানের সঙ্গে ৫৪ রানের জুটি গড়ে পরিস্থিতি সামাল দেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ।

২০ বলে ১৫ রান করে কামরান সাজঘরে ফেরত যান আসিফ আফ্রিদির বলে। তবে ফিফটি তুলে নেন মোহাম্মদ হাফিজ। ৪৬ বলে ৬৯ রান করেন তিনি। এরপরই ঝড় তুলেন ডেভিড ভিসা ও হেরি ব্রক। 

তাদের ১৬ বলের জুটিতে আসে ৪৩ রান। এর মধ্যে ৮ বলে ২৮ রানের ঝড় তুলে অপরাজিত থাকেন ভিসা। ২ চার ও ৩ ছক্কায় ২২ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন হেরি ব্রক। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮০ রান করে লাহোর।

জবাব দিতে নেমে শুরু থেকেই দিশা খুঁজে পায়নি মুলতান সুলতান। শুরুর দিকে মোহাম্মদ হাফিজ ও শেষে শাহিন শাহ আফ্রিদির বোলিং তোপে পড়ে তারা। ২৩ বলে দলটির পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন খুশদিল শাহ। ১৭ বলে ২৭ রান আসে টিম ডেভিডের ব্যাট থেকে। 

নির্ধারিত ২০ ওভারে ১৩৮ রানে অলআউট হয় মুলতান। ৪ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। ৪ ওভারে ২৩ রান দিয়ে দুই উইকেট পান মোহাম্মদ হাফিজ। ম্যাচসেরার পুরস্কার উঠেছে তারা। পিএসএলের এবারের আসরের সেরা হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

এমএইচ