শুরুটা দারুণ হয়েছিল ভারতের। চার-ছক্কার ফুলঝুঁড়ি ছুঁটাচ্ছিলেন দুই ওপেনার শেফালি ভার্মা ও স্মৃতি মান্দানা। এরপর রিতু মণির এক ওভারেই ঘুরে যায় ম্যাচের মোড়। দুই ওপেনারকেই সাজঘরে ফেরত পাঠান তিনি। তারপর ভারতের মেয়েদের সঙ্গে সমান তালে পাল্লা দিয়ে লড়ছে বাংলাদেশের মেয়েরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪২ রান করেছে ভারত। এর আগে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় তারা। 

ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭৪ রান যোগ করেন ভারতের দুই ওপেনার। মারমুখী শেফালি ভার্মা জাহানারা আলমের এক ওভারেই হাঁকান তিন চার। ম্যাচের নিয়ন্ত্রণ যখন ধীরে ধীরে ফসকে যাচ্ছে তখনই বাংলাদেশকে খেলায় ফেরান নাহিদা আক্তার।

তার শট বল পুল করতে গিয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ক্যাচ তুলে দেন স্মৃতি মান্দানা। ৩ চারে ৫১ বলে ৩০ রান করেন তিনি। পরের ওভারের তৃতীয় বলেই ভয়ঙ্কর হতে থাকা শেফালিকে ফেরান রিতু মণি।

এগিয়ে এসে তার বল খেলতে চেয়েছিলেন তিনি। ৪২ বলে ৪২ রান করেন শেফালি। এরপর মিতালি রাজকে একেবারেই শূন্য রানেই সাজঘরের পথ দেখান রিতু। 

ইয়াশকিতা ভাটিয়ার সঙ্গে এরপর ইনিংস মেরামতের কাজ শুরু করেছিলেন হারমানপ্রিত কার। কিন্তু তাকে দুর্দান্ত এক রান আউট করেন ফারজানা হক।

এমএইচ