আবারও দুই ওভারে দুই উইকেট। ২৮ মাস পর ওয়ানডে দলে ফেরা তাইজুল ইসলাম যেন রীতিমতো উড়ছেন! তার ডানায় ভর করে উড়াল দিয়েছে বাংলাদেশও। ১২৫ রানে তুলে নিয়েছে উইন্ডিজের ৬ উইকেট।

নাসুম আহমেদের এনে দেওয়া চতুর্থ উইকেটের পর ক্রিজে এসেছিলেন রভম্যান পাওয়েল। একটু সময় নিয়ে থিতু হয়েই ভয়ঙ্কর হয়ে ওঠার ইঙ্গিত দিচ্ছিলেন তিনি। মেহেদি হাসান মিরাজের আগের ওভারেই হাঁকিয়েছিলেন বিশাল এক ছক্কা।

তবে আরও ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই তাকে বিদায় করেন তাইজুল। তার করা একটা কুইকার বেশ বাঁক নিয়ে ঢুকছিল, একটু বেশি সময় নিয়ে পেছনের পায়ে খেলতে চেয়েছিলেন পাওয়েল। যাযা চেয়েছিলেন তা হয়নি, বলটা গিয়ে আঘাত হানে তার মিডল স্টাম্পে। উইন্ডিজের অর্ধেক ইনিংস শেষ হয় ১১৭ রানে।

নিজের পরের ওভারে আবারও উইন্ডিজ ইনিংসে আঘাত তাইজুলের। তার প্রথম বলে কিমো পল চার হাঁকিয়েছিলেন। এক বল পর তাকে বিদায় করে প্রতিশোধটা নেন তাইজুল, এবারও পরাস্ত করেছেন টার্নেই।

তীক্ষ্ণ বাঁক নিয়ে বলটা বেরিয়ে গেছে ব্যাটের বাইরের কোণা এড়িয়ে, অনেকটা বাইরে থেকে বল ধরে নুরুল হাসান সোহান স্টাম্প ভাঙেন, পল তখনো ক্রিজের বাইরে। সিদ্ধান্তটা তৃতীয় আম্পায়ার পর্যন্ত গেলেও পল আগেই বুঝে গেছেন, তার সময় শেষ, হাঁটা শুরু করেছেন সিদ্ধান্ত আসার আগেই। ১২৫ রানে ষষ্ঠ উইকেট হারিয়ে বসে উইন্ডিজ। প্রত্যাবর্তনটা স্মরণীয় করে ফেলেন তাইজুল।   

এনইউ