চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) মোহাম্মদ আমির খেলেছেন সিলেট স্ট্রাইকার্সের হয়ে। ৮ ফেব্রুয়ারি খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে ইতি টানলেন এবারের বিপিএলের। নিজ দেশের লিগে (পিএসএল) অংশ নিতে এবারের বিপিএলে আর দেখা যাবে না তারকা এই পেসারকে। তবে যাওয়ার আগে জানিয়ে মাশরাফিকে নিয়ে তার ধারণার কথা জানিয়ে গেলেন।  

পাকিস্তানের তারকা পেসারের মতে, মাশরাফি একজন কিংবদন্তি। তিনি আরও মনে করেন, মাশরাফির সঙ্গে কারও তুলনা হয় না।

বুধবার খুলনার বিপক্ষে বল হাতে আমির নিয়েছেন ১ উইকেট। এছাড়া পুরো টুর্নামেন্টজুড়েই নিজেকে প্রমাণ করেছেন তিনি। ১৪ উইকেট নিয়ে আছেন আসরের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় দ্বিতীয় স্থানে। খুলনার বিপক্ষে ম্যাচ শেষে শের-ই বাংলার মাঠ ছাড়ার আগে গণমাধ্যমের মুখোমুখি হন আমির। 

এ সময় তিনি বলেন, ‘মাশরাফি নিয়ে একটা শব্দই বলব, সে কিংবদন্তি। অন্তত বাংলাদেশে তার সঙ্গে কারও তুলনা নেই, মেলে না।’

এবারের বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের হয়ে দারুণ খেলছেন বাংলাদেশী দুই তরুণ ক্রিকেটার রেজাউর রহমান রাজা এবং তৌহিদ হৃদয়। আমির মনে করেন, ‘রাজা এবং হৃদয় খুবই ভালো হবে বাংলাদেশ ক্রিকেটের জন্য। তারা যদি এই ফর্ম ধরে রাখে তাহলে আন্তর্জাতিক ক্রিকেটেও ভালো করবে। রাজা তো দারুণ, খুব দ্রুত শিখে নেয় এবং খুবই জোরে বল করে।

বিপিএল শুরুর দিন থেকে এখন পর্যন্ত ধারাবাহিকভাবে পারফর্ম করছে সিলেট। তাই আমির মনে করেন চ্যাম্পিয়ন হবে সিলেটই, আসলে আমরা অনেক পরিশ্রম করেছি পয়েন্ট টেবিলের উপরে যেতে। এটাই ক্রিকেট, আমরা একইরকম থাকব। আশা করি আমরা ফাইনালও জিতব।’

এসএইচ/এনআর