ছবি: সংগৃহীত

চলতি মাসের শেষের দিকেই মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ান লিগের (আইপিএল) এবারের আসর। বিশ্বের সবচেয়ে জমকালো এই আসরে কলকাতার হয়ে মাঠে নামবেন লিটন, তার কাছে এর চেয়ে বড় পাওয়া আর কিছুই হতে পারে না। 

প্রথমবারের মত আইপিএলে খেলার সুযোগ পেয়েছেন লিটন দাস। ৫০ লক্ষ রুপিতে তাকে দলে ভিড়িয়েছে ওপার বাংলার দলটি। ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের কারণে আসরের শুরু থেকে লিটনকে পাবে না কলকাতা। তবে শেষের অংশে দেখা যাবে এই উইকেটকিপার ব্যাটারকে। 

ভারতীয় এক দৈনিক পত্রিকাকে দেয়া সাক্ষাতকারে লিটন বলেন, 'আইপিএলে ডাক পাওয়ার অভিজ্ঞতা হুট করে বোঝানো কঠিন। তবে এক কথায় দুর্দান্ত অনুভূতি। তাছাড়া কলকাতায় সুযোগ পাওয়া আমার ক্যারিয়ারের জন্য বড় প্রাপ্তি। খুবই ভালো লেগেছিল। আমার জন্য বড় সুযোগ। একজন বাঙালি হিসেবে কলকাতা ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলব। এর চেয়ে বড় পাওয়া আর কি বা হতে পারে।'

একই দলের হয়ে মাঠে নামবেন সাকিব। বাংলাদেশের এই অলরাউন্ডার ছাড়াও কলকাতার জার্সিতে দেখা যাবে সুনীল নারিন এবং আন্দ্রে রাসেলকে। তাদের সবার সঙ্গেই ড্রেসিংরুম ভাগাভাগি করার অভিজ্ঞতা আছে লিটনের। 

তিনি বলেন, 'সাকিব ভাই আমার স্বদেশী। একসঙ্গে বহু বছর খেলেছি আমরা। আর আন্দ্রে রাসেল ও সুনিল নারিনও আমার বহুদিনের পরিচিত। বিপিএলে আমরা একই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলি।'

'কেকেআরের অনেকের সঙ্গেই আমার যোগাযোগ রয়েছে। আইপিএলে খেলতে পারলে একজন ক্রিকেটার হিসেবে অনেক অভিজ্ঞতা অর্জন করা যায়। ভারতে পৌঁছে কেকেআরের হয়ে খেলার মাধ্যমে সেই অভিজ্ঞতা অবশ্যই হবে আমার'-তিনি আরও যোগ করেন। 

এইচজেএস