আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে মিশন দারুণভাবেই শেষ করেছে বাংলাদেশ দল। বৃষ্টির বাঁধায় দ্বিতীয় ওয়ানডে ভেসে গেলেও বাকি দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছিল টাইগাররা। ওয়ানডে মিশন শেষে এবার চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যদের লক্ষ্য টি-টোয়েন্টি সিরিজ জয়ের।

সোমবার (২৭ মার্চ) টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায়। এর আগে আজ রোববার অবশ্য অনুশীলনে ব্যস্ত সময় পার করেছে দুই দলই। তবে অনুশীলনে ছিলেন না টাইগার অধিনায়ক সাকিব আল হাসান এবং দলের ওপেনার লিটন দাস।

অবশ্য এ দিন গণমাধ্যমে কথা বলেছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে হাথুরুর সোজা উত্তর, ‘কী হবে সেটা নিয়ে ভাবছি না। সেভাবেই খেলতে চাই, যেটা সবচেয়ে ভালো পারব। আমার মনে হয়, যখন আমরা এমন আক্রমণাত্মক খেলব আর স্বাধীনতা নিয়ে খেলতে পারব, এই দল সবসময় ভালো করবে।’

এদিকে আয়ারল্যান্ডের হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন দলটির প্রধান কোচ আইনরিখ মালান। ওয়ানডে সিরিজ হারলেও আইরিশ কোচ জানিয়ে রাখলেন টি-টোয়েন্টি সিরিজ হবে চ্যালেঞ্জের। যদিও এর আগে দলটির অলরাউন্ডার রস অ্যাডায়ার বলেছিলেন, বাংলাদেশকে ভয় পায় না তারা। তবে কোচ মালানের মুখে শোনা গেল চ্যালেঞ্জের বাণী।

যেমনটা বলছিলেন মালান, ‘এই সিরিজ দারুণ চ্যালেঞ্জের হবে। কয়েক সপ্তাহ আগে তারা (বাংলাদেশ) বিশ্ব চ্যাম্পিয়ন দলকে হারিয়েছে এই ফরম্যাটে। কিন্তু একইসঙ্গে আমরাও এটা নিয়ে রোমাঞ্চিত। বিশ্বকাপে আমরা দেখিয়েছি এমন ব্র্যান্ডের ক্রিকেট খেলতে পারি, যেটা রোমাঞ্চকর, মানুষ দেখতে আগ্রহী। এই ধরনের কন্ডিশনে নিজেদের পরীক্ষা করতে পারা দারুণ অভিজ্ঞতার সুযোগ অভিজ্ঞ ও তরুণদের জন্য।’

এসএইচ/এসএসএইচ/