ছবি: সংগৃহীত

বাংলাদেশ সফরে ওয়ানডেতে ব্যর্থ আয়ারল্যান্ড আগামীকাল মাঠে নামছে টি-টোয়েন্টি সিরিজে। সংক্ষিপ্ত সংস্করণের এই সিরিজে থাকছেন না নিয়মিত অধিনায়ক অ্যান্ডি বার্লবির্নি, এমনটাই জানিয়েছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

মূলত এই সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন তিনি। বার্লবির্নির অনুপস্থিতিতে আইরিশদের নেতৃত্ব দেবেন পল স্টার্লিং। এই সিরিজের জন্য সহ-অধিনায়ক করা হয়েছে লরকার টাকারকে।

ক্রিকইনফো বলছে, আয়ারল্যান্ডের প্রধান কোচ হেনরিখ মালান এই বিষয়টি নিশ্চিত করেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশ্রাম নেয়ার কথা ছিল বালবির্নির। তবে ওয়ানডের বদলে এই সিরিজে একটি বাড়তি টেস্ট খেলবে আয়ারল্যান্ড। ফলে ওয়ানডে সিরিজের বিকল্প হিসেবে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম নিচ্ছেন তিনি।

এ প্রসঙ্গে মালান বলেন, 'আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে বিরতি পাওনা ছিল অ্যান্ডির, টেস্ট সিরিজ ও মহা গুরুত্বপূর্ণ বিশ্বকাপ সুপার লিগের প্রস্তুতির জন্য। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ না খেলে আমরা টেস্ট খেলবো। তাই সে টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম নিয়েছে।'

এদিকে ওয়ানডেতে বাজে পারফর্ম করলেও টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াবে দল, এমনটাই প্রত্যাশা মালানের। তিনি বলেন, 'আমার মনে হয় কয়েকদিন পিছিয়ে গেলেই আপনি দেখবেন আফগানিস্তান পাকিস্তানকে হারিয়ে দিয়েছে। ছোট ফরম্যাটে দলগুলো ম্যাচ আরও ক্লোজ হয়ে যায়। আমার মনে হয় টি-টোয়েন্টিতে এটাই রোমাঞ্চকর সময়। অনেকদিন ধরেই দেখিয়েছি আমরা টি-টোয়েন্টিতে ভালো করতে পারি। আশা করি আমরা কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারবো। আমার মনে হয় ছেলেরা এখন আরও ভালো ধারণা রাখে। আশা করি আমরা ভালো কিছু করতে পারবো।'

এইচজেএস