এমন ঈদ শেষ কবে কাটিয়েছেন মুস্তাফিজুর রহমান? ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলতে যাওয়ার মাশুল বেশ ভালোভাবে মেটাতে হচ্ছে তাকে এবং সাকিব আল হাসানকে। আইপিএল থেকে ফিরে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন দুজনই। ভারত থেকে আসায় তাদের কোয়ারেন্টাইনের বিষয়ে ছাড় দিতে নারাজ বাংলাদেশ সরকার। এজন্য হোটেলবন্দি ঈদ কাটাতে হচ্ছে তাদের।

সম্প্রতি বেশ কয়েকটি সাক্ষাৎকারে মুস্তাফিজের বাড়ি ফেরার আকুতি ফুটে উঠেছে। এর আগে এমন বন্দি ঈদ কাটাননি তিনি। এবার রাজধানীর কারওয়ান বাজারের একটি পাঁচ তারকা হোটেলে আছেন মুস্তাফিজ। সেখানে ১৪ দিনের কোয়ারেন্টাইন। যদিও সঙ্গে নিজের স্ত্রী রয়েছেন, তবে এমন বন্দীদশা একেবারেই ভালো লাগছে না বাঁহাতি পেসারের। তবুও সমর্থকদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করেছেন মুস্তাফিজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের একটি ছবি শেয়ার করে লিখেছেন, সবাইকে ঈদের শুভেচ্ছা।

নিজের শেয়ার করা ছবিতে মুখে হাসি রাখলেও বিষণ্ণতার ছাপ স্পষ্ট। ভারাক্রান্ত হৃদয়ে মুস্তাফিজ লিখেছেন, ‘ঈদ মোবারক। সবাইকে ঈদের শুভেচ্ছা। সুরক্ষিত থাকুন, মাস্ক পরুন এবং সামাজিক দূরত্ব বজায় রাখুন।’

খেলা না থাকলে ঢাকায় খুব একটা থাকা হয় না মুস্তাফিজের। সুযোগ পেলেই ছুটে যান সাতক্ষীরায় নিজের গ্রামের বাড়িতে। সাকিব খেলা না থাকলে ঈদে সময় কাটাতে কখনো ছুটে যান শ্বশুরবাড়ি যুক্তরাষ্ট্রে, আবার কখনো দেশে পরিবারের সঙ্গে। এবার আইপিএল সব পথ বন্ধ করে দিয়েছে। মুস্তাফিজের সঙ্গে একই বিমানে দেশে ফেরা টাইগার অলরাউন্ডার রাজধানীর গুলশানের একটি হোটেলে কোয়ারেন্টাইন করছেন।

টিআইএস