ইনজুরির কারণে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শুরুর দিকে লিটন দাস নামতে পারেননি মাঠেই। পরে ফিরেও শুরুর দিকে রানের দেখা পাননি। পেলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে। কিন্তু তার ওই রানে ফেরা ম্লান হয়ে গেছে আশরাফুলের ম্যাচ জেতানো ইনিংসে। আবাহনীকে ৬ উইকেটে হারিয়েছে জামাল।

বৃহস্পতিবার ডিপিএলে সুপার লিগের ম্যাচে মিরপুরে শেরেবাংলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আবাহনী। শুরুটা অবশ্য ভালো হয়নি তাদের। কোনো রান না করেই সাজঘরে ফেরত যান ওপেনার মুনিম শাহরিয়ার। 

এরপর তিন নম্বরে খেলতে নেমে নাঈম শেখের সঙ্গে জুটি বাঁধেন লিটন দাস। ২৮ বলে ৪২ রান করে লেগ স্পিনার মিনহাজুল আবেদীন আফ্রিদির বলে সাজঘরে ফেরত যান নাঈম। ভেঙে যায় লিটনের সঙ্গে তার ৬৮ রানের জুটি। অবশ্য থামেননি লিটন দাস। ইনিংসের শেষ ওভারে রান আউট হয়ে ফেরার আগে ৮ চার ও ১ ছক্কায় ৫১ বলে ৭০ রান করেন তিনি।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৩ রান করে আবাহনী। শেখ জামালের পক্ষে ৪ ওভারে ২৫ রান দিয়ে দুই উইকেট নেন লেগ স্পিনার আফ্রিদি। 

আবাহনীকে জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি জামালেরও। ৬ বলে ২ রান করে আউট হন ওপেনার সৈকত আলী। ৪ বলে ৩ রান করে আউট হয়ে যান ইমরুল কায়েসও। কিন্তু এরপরই জ্বলে ওঠে আশরাফুলের ব্যাট। দলকে জিতিয়ে মাঠ ছাড়ার আগে ৮ চার ও ২ ছক্কায় ৪৮ বলে ৭২ রান করেন তিনি। 

এছাড়া নাসির হোসেন ২২ বলে ৩৬ এবং নুরুল হাসানও ২২ বলে ৩৬ রান করেন। শেষদিকে ৯ বলে ২২ রান করেন জিয়াউর রহমান। তাতে ৯ বল আগেই জয় পায় শেখ জামাল। 

এমএইচ/এটি/জেএস