আইপিএল আবারও মাঠে গড়াবে, তবে তার জন্যে অপেক্ষা বাকি আরও এক মাসের। সেই টুর্নামেন্টকে সামনে রেখে এক মাস আগেই সংযুক্ত আরব আমিরাতে পা রেখেছে চেন্নাই সুপার কিংস। কোয়ারেন্টাইনও শুরু হয়ে গেছে ইতোমধ্যে। এই সময় মাঠে নামার অনুমতি নেই দলটির। ক্রিকেটাররা তাই সময় কাটাচ্ছেন নিজেদের মতো করে। 

মাঠেই যেহেতু নামার উপায় নেই, ব্যাট বলের তুকতাক কবে কী করে? ক্রিকেটাররা তাই এই অখণ্ড অবসরকে বেছে নিলেন ভিন্ন কাজে ব্যবহার করতে। মহেন্দ্র সিং ধোনি যেমন মত্ত হলেন পুল খেলায়। তার সঙ্গে ছিলেন সতীর্থ দীপক চাহার। সম্প্রতি চেন্নাই সুপার কিংসের এক ভিডিওতে দেখা গেল এমন কিছুই। 
তবে আপাতত অখণ্ড অবসর কাটালেও কোয়ারেন্টাইন শেষ হতেই ধোনিদের নামতে হবে অনুশীলনে। যেখানে ফিটনেস ফিরে পাওয়া কাঠখড় পোড়াতে হবে সবাইকে, ধোনিকে তো বটেই। 

গেল বছর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেওয়ার পর থেকেই ধোনি আইপিএল ছাড়া খেলছেন না আর কোথাও। তাই তার জন্যে ফিটনেসের লড়াইটা কঠিনই হওয়ার কথা। ধারণা করা হচ্ছে, এই আসর দিয়েই ধোনি খেলে ফেলতে পারেন তার শেষ আইপিএল।

গত আসরের তুলনায় এবার আমিরাতে নিয়মকানুন অনেকটাই শিথিল। ধোনি, সুরেশ রায়নারা আইপিএল খেলতে গিয়েছেন পরিবারকে সঙ্গে নিয়েই। আগের আসরে হোটেলে ঘোরাঘুরিতে ছিল কড়া নিষেধাজ্ঞা। এবার অবশ্য আগের মতো কড়া নিষেধাজ্ঞা থাকছে না। ক্রিকেটাররা নিজেদের মধ্যে আড্ডা মারতে পারছেন ইচ্ছেমতো। তবে আগের মতো রুটিন মেনে নিয়মিত করোনা পরীক্ষার ব্যবস্থা থাকছেই।

গেল আসরটা মোটেও ভাল যায়নি চেন্নাইয়ের। ১৪ ম্যাচে মাত্র ছ’টিতে জিতেছিল তারা। প্রথমবারের মতো খেলতে পারেনি প্লে-অফে। এবার দলটি তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে। দ্বিতীয় ভাগে সেই অবস্থানটা ধরে রাখার চ্যালেঞ্জও আছে দলটির।