দেশের ঐতিহ্যবাহী ক্লাব আরামবাগ এখন কলঙ্কিত। ২০১৯ সালে ক্যাসিনো কাণ্ডে একবার কলঙ্কিত হয়েছিল এবার ফিক্সিংয়ে জড়িয়ে আরেক কলঙ্ক যোগ হলো। সেই ফিক্সিংয়ের সঙ্গে জড়িত করার অন্যতম কারিগর মিনহাজুল ইসলাম। তার বিরুদ্ধে আরামবাগ ক্লাব আজ (মঙ্গলবার) ক্লাবের মানহানি ও প্রতারণা মামলাসহ সব মিলিয়ে ১০ কোটি টাকার মামলা দায়ের করেছে। 

ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ ইয়াকুব আলী নিজেই মামলার বাদী হয়েছেন। তিনি এই প্রক্রিয়া সম্পর্কে বলেন, ‘আমাদের ক্লাবকে কলঙ্কিত করেছে মিনহাজ। তাকে দায়িত্ব দেওয়া হয়েছিল ভালো দল গঠন ও পরিচালনার জন্য। সে তার পদ-পদবী অসৎ কাজে ব্যবহার করে আমাদের ক্লাবের সম্মান নষ্ট করেছে। এজন্য আমরা তার বিরুদ্ধে সব মিলিয়ে ১০ কোটি টাকার মামলা করেছি।’ 

মিনহাজের বিরুদ্ধে সিএমএম কোর্টে আজ মামলা হয়েছে। আরামবাগের পক্ষে আইনজীবী মোঃ আনোয়ার হোসেন এই মামলা পরিচালনা করছেন। ক্যাসিনো কাণ্ডের পর আরামবাগ ক্লাব দল গঠনে বড় সমস্যায় পড়েছিল। তখন দল গঠন খুব কঠিন হয়ে পড়েছিল। সেই মুহূর্তে মিনহাজুল ইসলাম আরামবাগকে পৃষ্ঠপোষকতা করতে এগিয়ে আসেন। মিনহাজকে ক্লাব কর্তৃপক্ষ তখন সভাপতির দায়িত্বও দেয়।
 
মিনহাজ বিকেএসপির শিক্ষার্থী ছিলেন। বিকেএসপি থেকে পড়াশোনার পর তিনি বসুন্ধরা গ্রুপের সঙ্গে যুক্ত হন। বসুন্ধরা কিংস দল তারই গড়া। ক্লাবটির সাধারণ সম্পাদকও ছিলেন মিনহাজ। বসুন্ধরা থেকে চাকরিচ্যুত হওয়ার পর আরামবাগ ক্লাবের সঙ্গে যুক্ত হন মিনহাজ। তিনিই ভারতীয় জুয়াড়িদের ক্লাবের সঙ্গে সম্পৃক্ত করেছেন। অনেক খেলোয়াড় বাধ্য হয়ে এই প্রক্রিয়ায় জড়ান।
  
এজেড/এমএইচ/এটি