চলতি বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মোটেও ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের। সংযুক্ত আরব আমিরাতে চলছে আইপিএলের ১৪তম আসরের স্থগিত হয়ে যাওয়া অংশ। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে গতকাল (সোমবার) মাঠে দেখা যায়নি ডেভিড ওয়ার্নারকে। তার পরিবর্তে দলে জায়গা পেয়েছিলেন ইংল্যান্ডের ওপেনার জেসন রয়। এই আসরের শুরুতে হায়রাবাদের অধিনায়কত্ব হারানোর পর এবার দলেও জায়গা হারালেন এই অজি তারকা।

ওয়ার্নারের পরিবর্তে নেমে জেসন রয় ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলে হয়েছেন ম্যাচ সেরা। রাজস্থানকে ৭ উইকেটে হারিয়ে এই আসরে নিজেদের দ্বিতীয় জয় পায় কেন উইলিয়ামসনের দল। জেসন রয়ের এই পারফরম্যান্সের পর সানরাইজার্সের হয়ে ওয়ার্নারের দলে আর সুযোগ পাওয়ার সম্ভাবনা কম।

হায়দারাবাদের অফিসিয়াল ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের এক ছবিতে এক ভক্ত জানতে চান ওয়ার্নার কোথায়? সেই কমেন্টের উত্তরে ওয়ার্নার নিজে তার ভেরিফাইড ইন্সটাগ্রাম থেকে বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে আমাকে আর দেখা যাবে না, কিন্তু আমাদের সমর্থন করে যান।’
 
এই বছর ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছিল না ওয়ার্নারের। ৮ ম্যাচে ১০৭ স্ট্রাইক রেটে করেন মাত্র ১৯৫ রান। স্থগিত হয়ে যাওয়া আইপিএলের আগেই হারিয়েছিলেন অধিনায়কত্ব। এবার দ্বিতীয় অংশে দুই ম্যাচে সুযোগ পেয়েও কোচের আস্থার প্রতিদান দিতে পারেননি এই অজি তারকা। দুই ম্যাচে মাত্র করেছেন ২ রান। অথচ আইপিএল ক্যারিয়ারে প্রায় ১৪০ স্ট্রাইক রেটে করেছেন ৫ হাজারের চেয়েও বেশি রান।
 
এমন ওয়ার্নারকে আইপিএলে এর আগে কখনো দেখা যায়নি। এবারের আইপিএলেও বেশি ভালো করতে পারেনি হায়দারাবাদ। এখন পর্যন্ত ১০ ম্যাচে জয় পেয়েছে মাত্র দুটি। পয়েন্ট তালিকায় অবস্থান করছে সবার নিচে। বাকি রয়েছে আর ৪টি ম্যাচ। 

এমএফ/এটি