মাঠে ছিলেন তারা, মনটা নিশ্চয়ই পুড়ছিল লতা মঙ্গেশকরের জন্য। কে জানে-ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে তার কোনো গান বাজছিল কি না। এমনিতেও উপলক্ষটা বিশেষই ছিল, হাজারতম ওয়ানডে। এর ওপর ক্রিকেট পাগল কিংবদন্তি গায়িকার প্রয়াণ। সব মিলিয়ে ভারতের ম্যাচটা জিততেই হতো।

হতাশ করেনি রোহিত শর্মার দলও। আহমেদাবাদে হওয়া ম্যাচটিতে ১৩২ বল হাতে রেখে ৬ উইকেট আগেই জয় তুলে নিয়েছে ভারত। আগে ব্যাট করে তাদের সামনে ১৭৭ রানের লক্ষ্য দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেটাকে সহজেই টপকে গেছে স্বাগতিকরা। 

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপাকে ছিল ওয়েস্ট ইন্ডিজ। ১০ বলে ৮ রান করে শাই হোপ ও ২৬ বলে ১৩ রান করে সাজঘরে ফেরত যান ওপেনিংয়ে তার সঙ্গী ব্রেন্ডন কিং। পরের কোনো ব্যাটসম্যানরাও দলের হাল ধরতে পারেননি সেভাবে।

ব্যতিক্রম হয়ে থেকেছেন জেসন হোল্ডার। ৪ ছক্কায় ৭১ বলে ৫৭ রানের দারুণ এক ইনিংস খেলেছেন তিনি। ৪৩ বলে ২৯ রান এসেছে ফ্যাবিয়েন অ্যালেনের ব্যাট থেকে। ৯ ওভারে ১ মেডেনসহ ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ৯ ওভার ৫ বল হাত ঘুরিয়ে ৪৯ রান দিয়ে ৪ উইকেট নেন ইউজবেন্দ্র চাহাল।

ক্যারিবীয়ানদের জবাব দিতে নেমে দারুণ শুরু পায় ভারত। ৮৪ রানের উদ্বোধনী জুটি এনে দেন রোহিত শর্মা ও ঈশান কিষাণ। ৩৬ বলে ২৮ রান করে কিষাণ সাজঘরে ফেরত গেলে এই জুটি ভেঙে যায়। ৫১ বলে ৬০ রান করে আউট হন অধিনায়ক রোহিত।

২ চারে ৪ বলে ৮ রান করে সাজঘরে ফেরত যান বিরাট কোহলি। তবে তাতে জিততে সমস্যা হয়নি ভারতের। সুরইয়া কুমার ইয়াদব ৩৪ ও দ্বীপক হুদা ২৬ রান করে দলকে জয়ের বন্দরে ভেড়ান। 

এমএইচ