বার্সেলোনায় একটা সোনালী অধ্যায়ই কেটেছে লুইস সুয়ারেজের। ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার এখন আছেন অ্যাটলেটিকো মাদ্রিদে। এখানে ২ বছরের চুক্তি শেষ হয়ে যাচ্ছে আগামী জুনেই। ফ্রি এজেন্ট হয়ে আবারও বার্সেলোনায় ফিরতে চাইছেন তিনি, জানাচ্ছে স্প্যানিশ ক্রীড়াদৈনিক মুন্দো দেপোর্তিভো।

বার্সায় সোনালী সময় কাটলেও সুয়ারেজের সেই সব দিন এখন দূর অতীত। বার্সেলোনা ছেড়ে প্রথম মৌসুমটা ভালো কাটালেও অ্যাটলেটিকো মাদ্রিদে চলতি মৌসুমে হয়ে আছেন ব্রাত্য। ফর্মটাও কথা বলছে না।  সে কারণে অ্যাটলেটিকো চলতি মৌসুম শেষে চুক্তিটাও নবায়ন করবে না, এটা একরকম পরিষ্কারই।

তবে বার্সেলোনায় এসে সুদিন ফেরানোর কথা ভাবছেন সুয়ারেজ। এমনই গুঞ্জন স্প্যানিশ সংবাদ মাধ্যমে। সেটা করতে হলে যদি বেতন অনেক কমও নিতে হয়, তাতেও আপত্তি নেই উরুগুইয়ান এই স্ট্রাইকারের। মেগা চ্যানেলে এই খবরটা জানিয়েছেন স্প্যানিশ সাংবাদিক হোসে আলভারেজ। 

বিষয়টা যে শুধু সুয়ারেজের কাছের মানুষরাই জানেন, বিষয়টা মোটেও এমন নয়। খবরটা গিয়েছে বার্সেলোনার কানেও। নির্ভরযোগ্য সূত্র ধরে মুন্দো দেপোর্তিভো জানাচ্ছে, কাতালান দলটি অপেক্ষায় রেখেছে তাদের ক্লাবের তৃতীয় সর্বোচ্চ গোলদাতাকে।

বর্তমানে ক্লাবটি স্ট্রাইকারের সন্ধানে আছে। গুঞ্জন আছে রবার্ট লেভান্ডভস্কি, আলভারো মোরাতা, মোহামেদ সালাহ, রাফিনিয়াদের কাউকে দলে ভেড়ানোর। সে চেষ্টা সফল না হলে তবেই সুয়ারেজের কথা ভাববে বার্সা, ধারণাটা এমনই।

বার্সেলোনার হয়ে সুয়ারেজ খেলেছেন ছয়টি মৌসুম। ২০১৪ সালে লিভারপুল থেকে যোগ দিয়েছিলেন ক্লাবটিতে। এরপর তিনি এখানে খেলেছেন ২৮৩টি ম্যাচ, গোল করেছেন ১৯৮টি। তাতেই রিভালদো, স্যামুয়েল ইতো, লাজলো কুবালা, হোসেপ সামিতিয়েরদের পেছনে ফেলে তিনি বনে গিয়েছিলেন ক্লাবটির তৃতীয় সর্বোচ্চ গোলদাতা। তার সামনে আছেন কেবল লিওনেল মেসি আর সেজার রদ্রিগেজ।

এমন ইতিহাসের পরও তাকে দলে ভেড়ানোয় প্রাধান্য দিচ্ছে না বার্সা, কারণ পড়তি ফর্ম আর তার বয়স। আসছে জানুয়ারিতে ৩৬ ছুঁয়ে ফেলবেন তিনি।

এনইউ