মেসি ও আর্জেন্টাইন ভক্তদের অসাধারণ এক রাত। আর্জেন্টিনা ৫-০ গোলে হারিয়েছে এস্তোনিয়াকে। দলের হয়ে পাঁচটি গোলই করেছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার মেসি।

ম্যাচের ৮ মিনিটে পেনাল্টি থেকে গোলের যাত্রা শুরু করেন মেসি। প্রথমার্ধের শেষ মিনিটে করেন আরেক গোল। মেসির জোড়া গোলের লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা।

প্রথমার্ধের মতো যে দ্বিতীয়ার্ধও মেসিময় লিখে রেখেছেন বিধাতা তা কে জানত! দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। ৭১ ও ৭৬ মিনিটে করেন আরও দুটি গোল। মেসির অসাধারণ নৈপুণ্যে আর্জেন্টিনা ৫-০ গোলে জেতে।

এটি দেশের হয়ে মেসির ৮৬তম গোল। আন্তর্জাতিক ফুটবলে এখন তার চেয়ে বেশি গোল আছে মাত্র ৩ ফুটবলারের- ক্রিশ্চিয়ানো রোনালদো, আলি দাই আর মোখতার দাহারির।

এর আগে বার্সেলোনার হয়ে চ‍্যাম্পিয়ন্স লিগের একটি ম‍্যাচে পাঁচ গোল করেছিলেন মেসি। এবার সেটি ছাড়িয়ে যেতে না পারলেও জাতীয় দলের জার্সিতে এবারই প্রথম কোনো ম্যাচে তিনের বেশি গোল করলেন আর্জেন্টিনা দলের অধিনায়ক। বিশ্বের প্রথম এবং এ পর্যন্ত একমাত্র ফুটবলার হিসেবে ক্লাব ও জাতীয় উভয় দলের হয়েই এক ম্যাচে ৫ গোল করার রেকর্ড গড়েছেন এই মহাতারকা।

দুর্দান্ত ফর্মে রয়েছে আর্জেন্টিনা। সম্প্রতি ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে ৩-০ গোলে হারিয়ে ফিনালিসিমা কাপ জেতে দেশটি। সেই ম্যাচে মেসি গোল করালেও নিজে করেননি। সেই কাপ জয়ের এক সপ্তাহের মধ্যে ফিফা প্রীতি ম্যাচটি মেসিময় হয়ে রইল। এই নিয়ে রেকর্ড ৩৩ ম্যাচ অপরাজিত থাকল মেসির আর্জেন্টিনা।

এজেড/এমএইচএস/এটি