ম্যানচেস্টার সিটিতে পা রাখার পর থেকেই একের পর এক রেকর্ডের জন্ম দিয়ে যাচ্ছেন আর্লিং হালান্ড। তারকা স্ট্রাইকারের উড়ন্ত পারফরম্যান্সে সতীর্থ ও টিম ম্যানেজমেন্টের পাশাপাশি উচ্ছ্বসিত কোচ পেপ গার্দিওলাও। তবে অতিমানবীয় সব পারফরম্যান্সের পরও সাবেক শিষ্য লিওনেল মেসিকে বর্তমান শিষ্যের চেয়ে এগিয়ে রাখছেন স্প্যানিশ কোচ। 

কারণটাও অবশ্য ব্যাখ্যা করেছেন গার্দিওলা। সাবেক বার্সা কোচের মতে, মেসি ওয়ান ম্যান আর্মি। তার গোল করতে কারো সহায়তার প্রয়োজন নেই। অন্যদিকে হালান্ডের গোল করতে অ্যাসিস্টের প্রয়োজন হয়। 

এ নিয়ে তিনি বলেন, আর্লিংয়ের সঙ্গে মেসির একটা বড় পার্থক্য আছে। গোল করতে সতীর্থদের সাহায্যের প্রয়োজন পড়ে হালান্ডের। তবে মেসি একাই সে কাজটা করতে পারে।

সিটিজেন কোচের এমন মন্তব্যের পর সমর্থকদের মধ্যে ব্যাপক মতভেদ দেখা গেছে। গার্দিওলার মন্তব্যের সমর্থনে টুইটারে একজন লিখেছেন, সত্যিটা সবসময়ই স্পষ্টভাবে বলা উচিত। মেসিকে কারও খাইয়ে দিতে হয় না। অন্যদিকে বাকি সব খেলোয়াড়কেই খাইয়ে দিতে হয়।

তবে এ মতামতের বিরোধী মন্তব্যও দেখা গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ইংলিশ ফুটবলের এক ভক্ত টুইটারে লিখেছেন, এটা সত্য যে মেসি দারুণ কিছু গোল করেছেন। কিন্তু বার্সায় তার জাভি, ইনিয়েস্তা, টাওরে এবং বুসকেটসের মতো সতীর্থ ছিল যারা বেশিরভাগ গোলে তাকে সহায়তা করেছে।

এনইআর/এটি