উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের ড্র অনুষ্ঠিত হয়েছে। যেখানে রিয়াল মাদ্রিদ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ইংলিশ লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে। চলতি মৌসুমে ইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে বরুশিয়া ডর্টমুন্ড।

শুক্রবার সুইজারল্যান্ডের নিওঁতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ও সেমি ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্টত্বের আসরে শেষ আটের আরেক ম্যাচে বায়ার্ন মিউনিখকে পাচ্ছে নেইমারের প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি)। এফসি পোর্তোর লড়াই ইংলিশ জায়ান্ট চেলসির সঙ্গে।

ভক্তদের জন্য দুঃসংবাদ, এবার শেষ আটেই বিদায় নিতে হবে লিভারপুল কিংবা রিয়াল। রেকর্ড ১৩ বারের ইউরোপ চ্যাম্পিয়ন রিয়ালকে কঠিন পরীক্ষা দিতে হবে কোয়ার্টার ফাইনালে। 

অবশ্য এর আগেই গ্ল্যামার হারিয়েছে এবারের চ্যাম্পিয়ন্স লিগ। ১৬ বছর পর এই টুর্নামেন্টের শেষ আটে দেখা যাবে না দুই মহাতারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে। পিএসজির বিপক্ষে হেরে বিদায় নেয় মেসির বার্সেলোনা। নকআউটে এফসি পোর্তোর হার ছিটকে দিয়েছে রোনালদোর জুভেন্টাসকে।

রিয়াল ও লিভারপুলের মধ্যে জয়ী দল সেমি-ফাইনালে খেলবে পোর্তো অথবা চেলসির বিপক্ষে। অন্যদিকে পিএসজি ও বায়ার্নের জয়ী দল শেষ চারে প্রতিপক্ষ হিসেবে পাবে ম্যানচেস্টার সিটি অথবা বরুশিয়া ডর্টমুন্ডকে।

কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগ অনুষ্ঠিত হবে আগামী ৬ ও ৭ এপ্রিল। ফিরতি পর্ব ১৩ ও ১৪ এপ্রিল। সেমি-ফাইনালের প্রথম লেগ ২৭ ও ২৮ এপ্রিল। ফিরতি পর্ব ৪ ও ৫ মে। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ২৯ মে।

কোয়ার্টার ফাইনাল লাইন আপ

ম্যানচেস্টার সিটি : বরুশিয়া ডর্টমুন্ড
এফসি পোর্তো    : চেলসি
বায়ার্ন মিউনিখ   :  প্যারিস সেন্ট জার্মেই
রিয়াল মাদ্রিদ     : লিভারপুল

এমএইচ/এটি