ফিফার অনুমোদন না আসায় এলিটা কিংসলে থাকছেন না, বিষয়টা জানা গিয়েছিল আগেই। আনুষ্ঠানিকতাটা সারা হলো বাংলাদেশের সাফের ২৩ জনের স্কোয়াড ঘোষণার পর। তার সঙ্গে দল থেকে ছিটকে গিয়েছেন আরও তিনজন।

চলতি বছরই বাংলাদেশি নাগরিকত্ব পাওয়া এলিটা কিংসলে এখনো ফিফার অনুমোদন পাননি। বাফুফে কয়েক দফায় যোগাযোগ করেও ফিফার কাছ থেকে সুনির্দিষ্ট কোনো সিদ্ধান্ত পায়নি। শেষ সময় যদি সেই সিদ্ধান্ত আসে, এই আশায় আরও এক বেলা অপেক্ষায় থেকেছে বাংলাদেশের সাফের স্কোয়াড। কিন্তু শেষমেশ আর সে নির্দেশনা আসেনি, অগত্যা এলিটাকে ছাড়াই সন্ধ্যায় সাফের দল ঘোষণা করেন দলের কোচ অস্কার ব্রুজন। 

এলিটার সঙ্গে চূড়ান্ত স্কোয়াড থেকে ছিটকে গেছেন আরও তিন খেলোয়াড়। স্প্যানিশ কোচের সাফ অভিযানের দলে নেই মিডফিল্ডার মানিক হোসেন মোল্লা, ডিফেন্ডার মেহেদি হাসান মিঠু ও আতিকুজ্জামান।

সাফ শিরোপা পুনরুদ্ধারের মিশনে আগামীকাল মঙ্গলবার কোচ অস্কার ব্রুজনের বাংলাদেশ দল ঢাকা ছাড়বে। আগামী ১ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবেন জামাল ভূঁইয়ারা। 

বাংলাদেশ স্কোয়াড
গোলকিপার : আনিসুর রহমান জিকো, শহীদুল আলম ও আশরাফুল ইসলাম রানা।
ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, তারিক কাজী, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, টুটুল হোসেন বাদশা, মোহাম্মদ হৃদয়। 
মিডফিল্ডার : আতিকুর রহমান ফাহাদ, সোহেল রানা, সাদ উদ্দীন, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন।
ফরোয়ার্ড : বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, সুমন রেজা, জুয়েল রানা।

এনইউ